Unmukt Chand

Unmukt Chand: ভারতের ক্রিকেট থেকে বিদায় নিয়েই আমেরিকার ক্রিকেটে ছোটদের বিশ্বজয়ী অধিনায়ক উন্মুক্ত

শুক্রবার ভারতের ক্রিকেট থেকে নিয়েছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক। অনেকেই মনে করেছিলেন, বিদেশি লিগে খেলাই লক্ষ্য উন্মুক্তের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৯:১৫
Share:

আমেরিকার ক্রিকেটে নাম লেখালেন উন্মুক্ত চন্দ। ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর দিনই আমেরিকার মাইনর লিগ ক্রিকেটে (এমএলসি) নাম লেখালেন উন্মুক্ত চন্দ। চলতি মরশুমে সিলিকন ভ্যালি স্ট্রাইকার্সের হয়ে খেলবেন দিল্লির এই ডানহাতি ব্যাটসম্যান।

Advertisement

উন্মুক্ত বলেন, “আমেরিকার ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে পেরে খুব ভাল লাগছে। এই দেশের ক্রিকেটের উন্নতিতে অবদান রাখতে চাই। একই সঙ্গে মেজর লিগ ক্রিকেটে অংশগ্রহণ করতে পারায় খুবই আনন্দিত। স্ট্রাইকার্সদের হয়ে মাইনর লিগ ক্রিকেটে খেলতে মুখিয়ে আছি।”

শুক্রবার ভারতের ক্রিকেট থেকে আচমকাই অবসর নিয়েছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক। মাত্র ২৮ বছর বয়সে এই সিদ্ধান্ত নেওয়ার পিছনে অনেকেই মনে করেছিলেন, বিদেশি লিগে খেলাই লক্ষ্য উন্মুক্তের।

Advertisement

মেজর লিগ ক্রিকেটে সই করার জন্য এ বার থেকে তাঁর ঠিকানা সান ফ্রান্সিসকো বে এলাকা। যুক্তরাষ্ট্রে খেলার পাশাপাশি সেই দেশের ক্রিকেটের উন্নতিতে পরবর্তী প্রজন্মকে সাহায্য করবেন বলেও জানা গিয়েছে।

মাইনর লিগ ক্রিকেট আসলে একটি টি-টোয়েন্টি প্রতিযোগিতা। সেখানে যুক্তরাষ্ট্রের ২৭টি শহরের দল অংশ নেয়। ১৪ অগস্ট স্ট্রাইকার্সের হয়ে সোশ্যাল ল্যাশিংসের বিরুদ্ধে এই লিগে উন্মুক্তের অভিষেক হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন