কোপা আমেরিকা

কোপায় উরুগুয়ের হার বাঁচাল ভিএআর

পোর্তো আলেগ্রেতে ম্যাচের ২৫ মিনিটে কোজি মিয়োশির গোলে এগিয়ে যায় জাপান। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান লুইস সুয়ারেস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ০৪:৪৪
Share:

উচ্ছ্বাস: উরুগুয়ের হয়ে সমতা ফিরিয়ে সুয়ারেস। শুক্রবার। ছবি: এএফপি।

উরুগুয়ে ২ • জাপান ২

Advertisement

যত কাণ্ড ভিডিয়ো অ্যাসিট্যান্ট রেফারি (ভিএআর)-কে কেন্দ্র করে!

কোপা আমেরিকায় দু’দিন আগে ব্রাজিলের জয়ের পথে কাঁটা ছড়িয়ে দিয়েছিল ভিএআর প্রযুক্তি। তিনটি গোল বাতিল হয়েছিল গ্যাব্রিয়েল জেসুসদের। শুক্রবার প্রযুক্তির সাহায্যেই দু’বার পিছিয়ে পড়েও জাপানের বিরুদ্ধে হার বাঁচাল উরুগুয়ে।

Advertisement

পোর্তো আলেগ্রেতে ম্যাচের ২৫ মিনিটে কোজি মিয়োশির গোলে এগিয়ে যায় জাপান। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান লুইস সুয়ারেস। এই গোল নিয়েই বিতর্কের শুরু। রেফারি প্রথমে পেনাল্টি দেননি। পরে ভিএআর-এর সাহায্যে নিয়ে পেনাল্টি দেন। ৫৯ মিনিটে ফের মিয়োশি গোল করে এগিয়ে দেন জাপানকে। সাত মিনিটের মধ্যেই দুরন্ত হেডে সমতা ফেরান হোসে গিমেনেস। ম্যাচের পরে হতাশ জাপান কোচ হাজিমি মোরিয়াসু বলেছেন, ‘‘আমার মনে হয় না পেনাল্টি ছিল। ম্যাচটা আমরা জিততেও পারতাম। তবে ড্র হওয়ায় আমাদের খুব একটা ক্ষতি হয়নি। কারণ, আন্তর্জাতিক ফুটবলে উরুগুয়ে অন্যতম সেরা দল।’’ তিনি যোগ করেছেন, ‘‘এই ফল আমাদের উন্নতি করতে সাহায্য করবে, আত্মবিশ্বাস বাড়াবে।’’

উরুগুয়ে শিবিরে অবশ্য একেবারেই স্বস্তি নেই। জাপানের উচ্ছ্বসিত প্রশংসা করে সুয়ারেস বলেছেন, ‘‘জাপান দলটা একঝাঁক তরুণ প্রতিশ্রুতিমান ফুটবলারদের নিয়ে তৈরি। প্রচণ্ড গতিতে খেলে।’’

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন