US open

ইউএস ওপেন থেকে নিঃশব্দে বিদায় ভিনাসের, হারলেন এমা রাডুকানু, দু’বারের বিজয়ী নেয়োমি ওসাকাও

ইউএস ওপেন থেকে বিদায় নিলেন ভিনাস উইলিয়ামস। গত বারের ট্রফি জয়ী এমা রাডুকানু এবং দু’বারের ইউএস ওপেন জয়ী নেয়োমি ওসাকাও ছিটকে গেলেন। রাতারাতি তারকা কমল ইউএস ওপেনে। এক দিনেই অনেকে ছিটকে গেলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৪:২৬
Share:

ইউএস ওপেন থেকে বিদায় নিলেন ভিনাস উইলিয়ামস। ছবি রয়টার্স

সোমবার রাতে আর্থার অ্যাশ স্টেডিয়ামে যে উন্মাদনা ছিল, তার ছিটেফোঁটাও দেখা যায়নি মঙ্গলবার। বিরাটায়তন স্টেডিয়ামে বেশির ভাগ আসনই ছিল ফাঁকা। তারই মধ্যে নিঃশব্দে ইউএস ওপেন থেকে বিদায় নিলেন ভিনাস উইলিয়ামস। প্রথম রাউন্ডে অ্যালিসন ফান উইটভাকের কাছে ১-৬, ৬-৭ গেমে হারলেন সেরিনা উইলিয়ামসের দিদি। ইউএস ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় হল গত বারের চ্যাম্পিয়ন এমা রাডুকানুর। দু’বারের বিজয়ী নেয়োমি ওসাকাও ছিটকে গেলেন। দ্বিতীয় রাউন্ডেই একাধিক তারকাপতনের সাক্ষী থাকল ইউএস ওপেন।

Advertisement

ভিনাসের বোন সেরিনার বিদায়মঞ্চ তৈরি ছিল সোমবার রাতে। ইউএস ওপেনের পর টেনিস থেকে বিদায় নেওয়ার কথা আগেই জানিয়েছেন তিনি। প্রথম রাউন্ডে সেরিনার জয় কার্যত অবাক করার মতোই। সেই আগ্রহ একেবারেই দেখা যায়নি ভিনাসের বেলায়। বয়সে সেরিনার থেকে দু’বছরের বড় ভিনাস এখনও নিজের ভবিষ্যৎ নিয়ে কিছু জানাননি। সাত বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ইদানীং টেনিস সার্কিটেও এমন কিছু আহামরি খেলছেন না। ফলে আগ্রহ যে কম থাকবে, এটা কিছুটা স্বাভাবিক।

তবু প্রতিপক্ষের প্রশংসা করতে ভোলেননি ভ্যান উইটভাক। বলেছেন, “মহিলাদের টেনিসে ভিনাসের অবদানের কথা সবাই জানে। ও কিংবদন্তি।” এই নিয়ে ২৩ বার ফ্লাশিং মিডোজে খেললেন ভিনাস। ১৯৯৭-এ প্রথম বার ফাইনালে ওঠেন। ২০০০ এবং ২০০১-এ ট্রফি জেতেন। ২০২০-তে শেষ বার এই প্রতিযোগিতায় খেলেন। সে বারও প্রথম রাউন্ডে হারেন।

Advertisement

রাডুকানুর হার আরও চমকের ছিল। ইউএস ওপেনে এই নিয়ে তৃতীয় বার গত বছরের ট্রফি জয়ী হারলেন প্রথম রাউন্ডে। অ্যালিজ কর্নেটে ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে দেন রাডুকানুকে। অন্য দিকে, অস্ট্রেলিয়ার ওপেনে রানার-আপ ড্যানিয়েলে কলিন্স ৭-৬, ৬-৩ গেমে হারালেন ওসাকাকে। এক সময় মহিলাদের টেনিসে গত ফরাসি ওপেনেও প্রথম রাউন্ডে হেরে যান। র‌্যাঙ্কিংয়ে ৪৪তম স্থানে নেমে গিয়েছেন। এর আগে তিন সাক্ষাতে প্রতি বারই কলিন্সকে হারিয়েছেন ওসাকা।

রাডুকানু হেরে গিয়ে বলেছেন, “নিঃসন্দেহে হতাশ লাগছে। আমার সবচেয়ে প্রিয় প্রতিযোগিতা এটা। তবে হতাশ নই। দ্রুত ছন্দে ফিরব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন