‘ভার’ নিয়ে তোপ পোচেতিনোর

রোজ কিন্তু ইচ্ছাকৃত ভাবে বল হাতে লাগাননি। রাহিম স্টার্লিংয়ের একটা শট আটকাতে গেলে তিনি পিছলে পড়ে যান এবং বল তাঁর হাতে এসে লাগে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯ ০৪:৪০
Share:

ধাক্কা: চোট পেয়ে পুরো মরসুমের জন্য মাঠের বাইরে কেন। এএফপি

গোড়ালিতে মারাত্মক চোট পেয়ে পুরো মরসুমের জন্য ছিটকে গেলেন হ্যারি কেন। ম্যাঞ্চেস্টার সিটির মতো দলের বিরুদ্ধে জিতেও টটেনহ্যাম হটস্পারের ম্যানেজার মাউরিসিয়ো পোচেতিনোর মেজাজ তাই এমনিতেই খারাপ ছিল। তার উপর ফুটবলে ভিডিয়ো প্রযুক্তি ব্যবহারের (ভিএআর) প্রসঙ্গ উঠতেই বলে দিলেন, এই ধরনের পরীক্ষার জন্য আগামী দিনে ফুটবল খেলাটার স্পিরিটই নষ্ট হয়ে যেতে পারে। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে মঙ্গলবার স্পার্সের বিরুদ্ধে পেনাল্টি দেওয়া হয় এই প্রযুক্তির সাহায্য নিয়ে। ভিএআর-এ দেখা যায় তাদের লেফ্ট-ব্যাক ড্যানি রোজ বক্সে হাতে বল লাগিয়েছেন। ম্যান সিটির সের্খিয়ো আগুয়েরো অবশ্য পেনাল্টি থেকে গোল করতে পারেননি।

Advertisement

রোজ কিন্তু ইচ্ছাকৃত ভাবে বল হাতে লাগাননি। রাহিম স্টার্লিংয়ের একটা শট আটকাতে গেলে তিনি পিছলে পড়ে যান এবং বল তাঁর হাতে এসে লাগে। ম্যান সিটির কোনও ফুটবলার পেনাল্টির আবেদনও করেননি। তবু ভিডিয়ো দেখে রেফারি পেপ গুয়ার্দিওলার দলকে পেনাল্টি দেন। যা নিয়ে প্রচুর বিতর্ক সৃষ্টি হয়েছে। পোচেতিনো রোজের ঘটনার উল্লেখ করে তিনি বলেন, ‘‘বক্সের ভিতর হাতে বল লাগলে পেনাল্টি দেওয়াটা নিয়মের মধ্যেই পড়ে। কিন্তু দেখতে হবে কী ভাবে বলটা হাতে লেগেছে।’’ তিনি আরও বলেন, ‘‘ভিএআর নিয়ে এখনও অনেক কিছু করতে হবে। হতে পারে রোজের ক্ষেত্রে পেনাল্টিই ছিল। কারণ হ্যান্ডবল তো হয়েছেই। কিন্তু এ ব্যাপারে নিয়মটা ঠিক কী সেটাই জানি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন