Virat Kohli

শ্রীনগরের স্টেডিয়ামে পাকিস্তানের হয়ে খেলছেন বিরাট কোহালি!

এই ভিডিয়ো গতকাল নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়াত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫০
Share:

ভারত অধিয়ানক বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

শ্রীনগর ক্রিকেট স্টেডিয়ামে হচ্ছে ২০২৫-এর টি-২০ বিশ্বকাপের ফাইনাল। সেই খেলায় মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও পাকিস্তান। ম্যাচ শুরুর আগে চলছে পাকিস্তান দলের ক্রিকেটারদের পরিচয় পর্ব। সেখানে বলা হচ্ছে, ‘পাকিস্তানের হয়ে ওপেন করতে নামবে দুই কিংবদন্তী ব্যাটসম্যান বাবর আজম ও বিরাট কোহালি।’

Advertisement

সেই ম্যাচ ঘরে বসে দেখছে পাকিস্তানের সমর্থক এক পরিবার। সেই পরিবারের বাচ্চা মেয়েটি তার বাবাকে বলছে, ‘‘দেখবে আজ বিরাট কোহালিই ম্যাচ জেতাবে।’’ তখন মেয়েটির বাবা বলে উঠলেন, ‘‘বিরাট কোহালি আগে ভারতের হয়ে খেলত না?’’ এই কথা শুনে পরিবারের বাচ্চারা অবাক দৃষ্টিতে চেয়ে বলল, ‘‘কোন ভারত?’’ এই শুনে ব্যঙ্গের হাসি হেসে উঠলেন ওই ব্যক্তি।

সম্প্রতি এ রকমই একটি ভিডিয়ো নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে ভাইরাল হয়েছে। আজ, শুক্রবার পাকিস্তানের ডিফেন্স দিবস। সেই উপলক্ষ্যেই ছড়ানো হয়েছে এই ভিডিয়োটি। এই ভিডিয়ো গতকাল নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়াত। তা শেয়ার করে তিনি লিখেছেন, ‘শ্রীনগরে পাকিস্তানের ক্রিকেট দল। বিরাট কোহালি খেলছে পাকিস্তানের হয়ে। এটা বিভ্রম ছাড়া আর কিছু নয়।’

Advertisement

ওই ভিডিয়োর শেষে দেখা যাচ্ছে, ভারতপাকিস্তানের ম্যাপ। ভারতের ম্যাপ গেরুয়া ও পাকিস্তানের ম্যাপ সবুজ দিয়ে চিহ্নিত করা হয়েছে। তার পর আস্তে আস্তে ভারতের ম্যাপের গেরুয়া অংশ ঢেকে গেল সবুজে।

এই ভিডিয়ো ভাইরাল হতেই ছড়িয়েছে বিতর্ক। এই ধরনের ভিডিয়ো নিয়ে একদিকে তরজায় মেতেছেন দুই দেশের নেটিজেনরা। পাশাপাশি পাকিস্তানের হয়ে বিরাট কোহালি খেলছেন, তা দেখে হেসে লুটোপুটি খেয়েছেন বিরাট ভক্তরা।

আরও পড়ুন: দেশের হয়ে প্রথম শতরান করে ছিলেন এঁরা, চেনেন এঁদের?

আরও পড়ুন: স্মিথের দুরন্ত প্রত্যাবর্তনে মুগ্ধ সচিনেরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন