একদিনের র‌্যাঙ্কিংয়ে উঠে এলেন অক্ষর, দ্বিতীয় কোহালি

ভারতের বাঁ হাতি স্পিনার অক্ষর পটেল ২০ ধাপ উঠে নিজের ক্রিকেট জীবনের সেরা র‌্যাঙ্কিংয়ে পৌঁছে গেলেন। রবিন্দর অশ্বিনের থেকে এক ধাপ নিচে ১৩ নম্বরে জায়গা করে নিলেন তিনি। এই মুহূর্তে জিম্বাবোয়েতে টি২০ সিরিজ খেলতে ব্যস্ত অক্ষর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জুন ২০১৬ ০৪:০৫
Share:

ভারতের বাঁ হাতি স্পিনার অক্ষর পটেল ২০ ধাপ উঠে নিজের ক্রিকেট জীবনের সেরা র‌্যাঙ্কিংয়ে পৌঁছে গেলেন। রবিন্দর অশ্বিনের থেকে এক ধাপ নিচে ১৩ নম্বরে জায়গা করে নিলেন তিনি। এই মুহূর্তে জিম্বাবোয়েতে টি২০ সিরিজ খেলতে ব্যস্ত অক্ষর। ওয়ান ডে সিরিজে বল হাতে সাফল্য এসেছে অক্ষরের। যার ফল র‌্যাঙ্কিংয়ে উঠে আসা। এই সিরিজে সব থেকে সফল বোলার বুমরাহও উঠে এসেছেন ৯৭তম স্থানে। কুলকার্নি রয়েছেন ৮৮ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন ফিরে পেয়েছেন তাঁর এক নম্বর স্থান। দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও তৃতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। চতুর্থ স্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

Advertisement

ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। দ্বিতীয় স্থানে বিরাট কোহালি। তৃতীয় হাসিম আমলা। ভারতের রোহিত শর্মা সাতে ও শিখর ধবন রয়েছেন ১০ নম্বরে।

আরও খবর

Advertisement

ধোনি অবসর নিলে সবাই ওকে মিস করবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন