ভারত জয়ী ১০৫ রানে // ম্যাচের সেরা: রাহানে ১০৩ রান

ম্যাচ জিতে ব্র্যাভোর বাড়িতে বিরাটরা

ভারতীয় সময় সোমবার ভোরে যে ওয়ান ডে ম্যাচ শেষ হয়, তাতে জিততে সমস্যা হয়নি ভারতের। অজিঙ্ক রাহানের সেঞ্চুরি, কোহালি, ধবনের হাফসেঞ্চুরিতে ভারত ৪৩ ওভারে পৌঁছে যায় ৩১০-৫ রানে। এর পর রান তাড়া করতে নেমে কখনওই লড়াইয়ে ছিল না ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুন ২০১৭ ০৪:২৮
Share:

আবার দেখা। ডোয়েন ব্র্যাভোর বাড়িতে ভারতীয় ক্রিকেটারেরা। ছবি: টুইটার

ত্রিনিদাদে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১০৫ রানে হারিয়ে উঠে ভারতীয় ক্রিকেটারেরা ঘুরে এলেন তাঁদের ক্যারিবিয়ান বন্ধুর বাড়ি থেকে।

Advertisement

বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনি, শিখর ধবনরা যান ডোয়েন ব্র্যাভোর বাড়িতে। যেখানে ব্র্যাভোর সঙ্গে ছবি পোস্ট করেন ভারতীয় ক্রিকেটারেরা। ধোনির সঙ্গে ছিলেন মেয়ে জিভাও। তাঁর মায়ের সঙ্গে ধোনির ছবি টুইট করে ব্র্যাভো লেখেন, ‘আমার এক ভাই রাতে আমাদের বাড়িতে এসেছিল ওর মেয়ে-কে নিয়ে। দারুণ লাগল। ধন্যবাদ মাহি।’ হার্দিক পাণ্ড্যকে আবার দেখা যায় তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ কায়রন পোলার্ডের বাড়িতে চলে গিয়েছেন।

ভারতীয় সময় সোমবার ভোরে যে ওয়ান ডে ম্যাচ শেষ হয়, তাতে জিততে সমস্যা হয়নি ভারতের। অজিঙ্ক রাহানের সেঞ্চুরি, কোহালি, ধবনের হাফসেঞ্চুরিতে ভারত ৪৩ ওভারে পৌঁছে যায় ৩১০-৫ রানে। এর পর রান তাড়া করতে নেমে কখনওই লড়াইয়ে ছিল না ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ভুবনেশ্বর কুমারের দু’উইকেট এবং পরে কুলদীপ যাদবের তিন উইকেটে ওয়েস্ট ইন্ডিজ ২০৫-৬ স্কোরের বেশি এগোতে পারেনি।

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ না পাওয়া রাহানে ক্যারিবিয়ান সফরের শুরুটা ভালই করলেন সেঞ্চুরি দিয়ে। অধিনায়ক কোহালিকেও অনেকটা নিশ্চিন্ত দেখাচ্ছে তাঁর ওপেনারের ফর্মে। রাহানে নিয়ে কোহালি বলেছেন, ‘‘রাহানে আমাদের ওয়ান ডে পরিকল্পনায় অনেক দিন ধরেই আছে। আমরা জানি ওপেনার হিসেবে ওর দক্ষতা কতটা। এই সিরিজের প্রথম দু’টো ম্যাচেই ভাল ব্যাট করল রাহানে।’’ রাহানে ফর্মে থাকায় এক জন বাড়তি বোলার খেলাতে পারছেন কোহালি। তিনি বলেছেন, ‘‘ও ফ্লোটার হিসেবে খেলতে পারে। ওপেন করতে পারে, প্রয়োজনে মিডল অর্ডারেও নামতে পারে। ও খেললে আমরা এক জন বাড়তি বোলার খেলাতে পারি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন