Virat Kohli

নার্ভাস নন, বরং ঘাসের উইকেট আত্মবিশ্বাস বাড়াচ্ছে কোহালির

অতীতে অস্ট্রেলিয়া সফরে এসে গতিময় বাউন্সের পিচে সমস্যায় পড়েছিল টিম ইন্ডিয়া। শুক্রবার থেকে পারথে কোহালির দলও সবচেয়ে গতিময় ও বাউন্সযুক্ত উইকেটে নামছে পরীক্ষায়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ১৫:২৬
Share:

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত, জানিয়ে দিলেন বিরাট কোহালি। ছবি: এএফপি।

কোনটা আউটফিল্ড, কোনটা বাইশ গজ গুলিয়ে যাচ্ছে পারথে। উইকেট এতটাই সবুজ, এতটাই ঘাসে ভরা। সিরিজে সমতা ফিরতে মরিয়া অস্ট্রেলিয়া ঘাসের উইকেটে গতি-বাউন্সে বাজিমাত করতে চাইছে। আর এই আবহে একেবারেই টেনশন নয়, বরং আত্মবিশ্বাসের পতাকাই উড়ছে ভারতীয় শিবিরে।

Advertisement

অধিনায়ক বিরাট কোহালি যেমন ঘাসে ভরা উইকেটে ভরসা রাখছেন পেস আক্রমণের উপর। ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জশপ্রীত বুমরারা দক্ষতার শীর্ষে আছেন বলেই ঘোষণা থাকছে তাঁর তরফে। কোহালি সাফ বলেছেন, “আমরা নার্ভাস থাকার চেয়ে বেশি উত্তেজিত। কারণ এমন পিচে বিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার মতো পেস আক্রমণ আমাদের রয়েছে। পেস আক্রমণ নিয়ে আমরা আত্মবিশ্বাসী।”

টিম পেনের দলের বিরুদ্ধে মানসিক চাপের খেলায় নেমে ভারত অধিনায়ক এর পর বলেন, “দক্ষতার শীর্ষে রয়েছে এমন জোরে বোলারদের পাওয়া সবসময়ই দুর্দান্ত ব্যাপার। একজন ব্যাটসম্যান হিসেবে এটা আবার অনুপ্রাণিত করার মতোই যে ভাল পারফরম্যান্স করতে পারলে দুর্দান্ত বোলিং আক্রমণ তো রয়েইছে বাকি কাজটার জন্য। আমরা জানি, ঠিকঠাক ব্যাট করলে নিশ্চিত ভাবেই প্রত্যাশিত ফলাফল পাব।”

Advertisement

আরও পড়ুন: চোটের জন্য ছিটকে গেলেন রোহিত-অশ্বিন, পারথে সবুজ পিচে চতুর্থ পেসার খেলাবে ভারত?

আরও পড়ুন: বায়ার্ন ম্যাচে ফুটবল ছাপিয়ে মুলারের ক্যারাটে কিক!​

অতীতে অস্ট্রেলিয়া সফরে এসে গতিময় বাউন্সের পিচে সমস্যায় পড়েছিল টিম ইন্ডিয়া। শুক্রবার থেকে পারথে কোহালির দলও সবচেয়ে গতিময় ও বাউন্সযুক্ত উইকেটে নামছে পরীক্ষায়। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে সেই নির্দেশই দেওয়া হয়েছিল ওয়াকার কিউরেটরকে। ভারত যে ঘাসের পিচে খেলার চ্যালেঞ্জ নিচ্ছে, তা জানিয়ে দিয়ে কোহালি বলেছেন, “পিচ যা দেখলাম, তাতে খুশি। আশা করছি পিচ থেকে ঘাস ছেঁটে ফেলা হবে না। সেক্ষেত্রে প্রথম তিন দিন খুব আকর্ষক হতে চলেছে। আর দলগত ভাবে তাতে আমরা আনন্দিত। ব্যাটসম্যানদের শৃঙ্খলা দেখাতে হবে, দেখাতে হবে ইতিবাচক মানসিকতাও।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন