বিশ্বমঞ্চে আকর্ষণ বাড়িয়েছেন ভারতীয়রাই

কবাডির জনপ্রিয়তা দেখে মুগ্ধ কোহালি

শনিবার প্রো কবাডি লিগে ইউ মুম্বা ও পুণেরি পল্টন ম্যাচে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় অধিনায়ক। সেখানে পুণেকে হারায় মুম্বই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০৫:৩৩
Share:

লে-পাঙ্গা: শনিবার প্রো কবাডি লিগে অতিথি বিরাট কোহালি। কবাডির বিশেষ উৎসব ভারতীয় অধিনায়কের। টুইটার

কবাডির জনপ্রিয়তার বেড়েছে ভারতীয় খেলোয়াড়দের জন্য। এমনই মত, ভারতীয় অধিনায়ক বিরাট কোহালির। শনিবার চলতি প্রো কবাডি লিগে মুম্বই পর্বের প্রথম ম্যাচে তিনিই ছিলেন সেরা আকর্ষণ।

Advertisement

শনিবার প্রো কবাডি লিগে ইউ মুম্বা ও পুণেরি পল্টন ম্যাচে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় অধিনায়ক। সেখানে পুণেকে হারায় মুম্বই। ম্যাচ শুরু হওয়ার আগে প্রত্যেকের সঙ্গে আলাপ সেরে নেওয়ার পরে বিরাট বলেন, ‘‘প্রো কবাডি লিগ শুরু হওয়ার পর থেকেই জনপ্রিয়তা বেড়েছে কবাডির। ছোটবেলায় আমরা সবাই কবাডি খেলেছি। এখন তা আন্তর্জাতিক পর্যায়ে জনপ্রিয় হতে দেখে অসাধারণ অনুভূতি হচ্ছে। তার উপর আমরা সবাই জানি ভারত কতটা শক্তিশালী দল। প্রত্যেক মুহূর্তে ওরা আমাদের গর্বিত করে।’’

কবাডির এই বিশ্বব্যাপী উন্নতি দেখে মুগ্ধ ভারতীয় অধিনায়ক। বলছিলেন, ‘‘কবাডি খেলতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে খেলোয়াড়েরা ভারতে আসছে। সেটাই প্রমাণ করে দিচ্ছে যে, কতটা এগিয়েছে পিকেএল। কবাডির এই উন্নতির পিছনে কারণ দু’টি। ফিটনেস ও দৃঢ়তা। ফিটনেস দিয়েই যে কোনও খেলায় উন্নতি করা যায়। ভারতীয় খেলোয়াড়েরা কবাডিতেও সেটা করে দেখিয়েছে।’’

Advertisement

বরাবরই ফিটনেসে নিখুঁত নজর থাকে বিরাটের। কখনও তার সঙ্গে আপস করেন না। কবাডি লিগে ভারতীয় খেলোয়াড়দের ফিটনেস দেখে তাই হয়তো প্রশংসা না করে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন