অধিনায়ক বিরাট, জায়গা হল না ধোনির

টি২০ বিশ্বকাপের সেরা প্লেয়ার তিনিই। যে রাতে এটা ঘোষণা হল ঠিক তার পরের দিনই জানা গেল আইসিসির টি২০ বিশ্ব একাদশের অধিনায়ক বেছে নেওয়া হয়েছে তাঁকেই। আর সেই দলে জায়গা হল না মহেন্দ্র সিংহ ধোনির।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৬ ১৮:২৩
Share:

টি২০ বিশ্বকাপের সেরা প্লেয়ার তিনিই। যে রাতে এটা ঘোষণা হল ঠিক তার পরের দিনই জানা গেল আইসিসির টি২০ বিশ্ব একাদশের অধিনায়ক বেছে নেওয়া হয়েছে তাঁকেই। আর সেই দলে জায়গা হল না মহেন্দ্র সিংহ ধোনির। আশিস নেহরা ভারত থেকে দ্বিতীয় প্লেয়ার যিনি জায়গা করে নিলেন বিশ্ব একাদশে। টি২০ বিশ্বকাপের খেলার ভিত্তিতেই বেছে নেওয়া হয়েছে এই দল। এই দল নির্বাচনের দায়িত্বে ছিলেন নাসির হোসেন, ইয়ান বিশপ ও সঞ্জয় মঞ্জরেকর। এই দলে রয়েছে নিউজিল্যান্ড থেকে চারজন প্লেয়ার, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে দু’জন করে প্লেয়ার।

Advertisement

টি২০ বিশ্ব একাদশ: রয় (ইংল্যান্ড), কুইন্টন ডে কুক (দক্ষিণ আফ্রিকা, উইকেটকিপার), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), জো রুট (ইংল্যান্ড), জোস বাটলার (ইংল্যান্ড), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল সাঁতনার (নিউজিল্যান্ড), ডেভিড উইলি (ইংল্যান্ড), স্যামুয়েল বদ্রী (ওয়েস্ট ইন্ডিজ), আশিস নেহরা (ভারত)। ১২তম প্লেয়ার: মুস্তাফিজুর রহিম (বাংলাদেশ)।

আরও খবর

Advertisement

কাপের শেষ রাতেও বিরাটময় ইডেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন