Virat Kohli

বিরাট আসলে সৌরভের উন্নততর সংস্করণ: সহবাগ

ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর বিরাট কোহালির আগ্রাসন দেখে বহু প্রাক্তন ক্রিকেটারই বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছায়া আছে বিরাটের মধ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৫৮
Share:

ভারতীয় ক্রিকেটের আগ্রাসনের দুই নাম—সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহালি। ছবি: এফপি এবং এপি।

ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর বিরাট কোহালির আগ্রাসন দেখে বহু প্রাক্তন ক্রিকেটারই বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছায়া আছে বিরাটের মধ্যে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয়ের পর এ বার বিরাটকে সৌরভের উন্নততর সংস্করণ বললেন বীরেন্দ্র সহবাগ।

Advertisement

একটি প্রশ্নের উত্তরে ইন্ডিয়া টিভিকে সহবাগ বলেন, “ক্যাপ্টেন সৌরভের আগ্রাসনের সঙ্গে বিরাটের এই আগ্রাসনের তুলনা করা যায়। আসলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উন্নততর সংস্করণ হল বিরাট। সৌরভের নেতৃত্বে আমরা বিদেশের মাটিতে বহু স্মরণীয় সিরিজ জিতেছি। সেই ধারাবাহিকতাকেই বজায় রাখছে বিরাট।”

অধিনায়ক বিরাটের আরও প্রশংসা করে বীরু বলেন, “সিরিজ জয়ের নিরিখে অবশ্যই সেরা অধিনায়ক বিরাট। শেষ যে আটটা সিরিজ ভারত জিতেছে আমরা যদি সেগুলোর দিকে নজর দিই, তা হলে দেখা যাবে অধিনায়ক হিসেবে কতটা সফল বিরাট। তবে হ্যাঁ, আমি বিশ্বাস করি ওর সঙ্গে প্রাক্তন অধিনায়কদের তুলনা করাটা ঠিক হবে না। সেরা অধিনায়কদের তালিকায় ঢুকতে ওর আরও সময় এবং অভিজ্ঞতা প্রয়োজন।”

Advertisement

আরও পড়ুন: এককালের অভিশপ্ত বোলিং এখন আশীর্বাদ ভারতের কাছে

আরও পড়ুন: কুলদীপদের রহস্য রক্ষার দাবি উঠছে

অধিনায়কত্বের পাশাপাশি ব্যাটসম্যান বিরাটেরও প্রশংসা করেন সহবাগ। কুলদীপ-চাহালদের পাশাপাশি বিরাটই যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ জয়ের অন্যতম কারিগর তা-ও জানিয়ে দেন বীরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন