Cricket

বিরাটের পালটা মাইক ড্রপ ভঙ্গি, দেখুন ভিডিয়ো

একদিনের সিরিজে জো রুট করেছিলেন 'মাইক ড্রপ' ভঙ্গি। টেস্ট সিরিজের প্রথম দিনে সেটাই ফিরিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৮ ১২:৫৪
Share:

কোহালির 'মাইক ড্রপ' ভঙ্গি। রুটকে রান আউট করার পর। ছবি টুইটারের সৌজন্যে।

দু’সপ্তাহ আগে একদিনের সিরিজে ‘মাইক ড্রপ’ ভঙ্গি করেছিলেন জো রুট। বুধবার সেই রুটকেই রান আউট করে বিরাট কোহালির ‘মাইক ড্রপ’ ভঙ্গির ভিডিয়ো হয়ে উঠেছে ভাইরাল। সরাসরি থ্রোয়ে রান আউট করার পর ভারত অধিনায়ক চুম্বনের ভঙ্গি করেন ইংল্যান্ড অধিনায়কের উদ্দেশে। করেন ‘মাইক ড্রপ’ ভঙ্গিও।

Advertisement

এই 'মাইক ড্রপ' ভঙ্গি হল দুরন্ত ভাষণ দেওয়ার পর গর্বের সঙ্গে মাইক ফেলে দেওয়ার ভঙ্গি। সাফল্যের পরই এমন ভঙ্গি করার রীতি রয়েছে। একদিনের সিরিজে রুট সেটাই করেছিলেন। কোহালি তারই পালটা দিলেন।

প্রথম টেস্টের প্রথম দিন রুটের রান আউট গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। কারণ, চতুর্থ উইকেটে জনি বেয়ারস্টোর সঙ্গে রুট ১০৪ রান যোগ করে ফেলেছিলেন। মনে হচ্ছিল, ইংল্যান্ডকে বড় রানের দিকে নিয়ে চলেছে এই জুটি। কোহালির থ্রো রুটকে ফেরায় ৮০ রানে।

Advertisement

তার পরই ইংল্যান্ড ইনিংসে নামে ভাঙন। প্রথম দিনের শেষে ২৮৫ রানে নয় উইকেট পড়ে যায় রুটদের। বড় রান গড়ার সম্ভাবনায় পড়ে জল। একসময় তিন উইকেটে ২১৬ রান ছিল ইংল্যান্ডের। সেখান থেকে তিনশোও তোলা যায়নি বুধবার।

দিনের শেষে ইংল্যান্ডের ওপেনার কিয়েটন জেনিংসকে প্রশ্ন করা হয়েছিল রুটকে ফেরানোর পরে কোহালির ভঙ্গি নিয়ে। তিনি অবশ্য বিতর্কে জল ঢেলে দেন। বলেন, “প্রত্যেকেরই নিজের মতো করে সেলিব্রেট করার অধিকার রয়েছে। কোহালিও তাই করেছে।”

আরও পড়ুন: ইংল্যান্ড হুঁশিয়ার

আরও পড়ুন: দল নির্বাচনে কোহালির যে সিদ্ধান্তগুলি চমকে দিল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন