খেলরত্নের দৌড়ে কোহালি

এ বারের রাজীব গাধীঁ খেলরত্ন পুরস্কারের দৌড়ে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে রয়েছেন গল্ফের বাঙালি পোস্টার বয় অনির্বাণ লাহিড়িও। দেশের খেলাধুলোর সর্বোচ্চ সন্মানের জন্য কোহালির নাম এই বছর কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে ইতিমধ্যে পাঠিয়েছে ভারতীয় বোর্ড।

Advertisement

স্বপন সরকার

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০১৬ ০৩:৪৪
Share:

এ বারের রাজীব গাধীঁ খেলরত্ন পুরস্কারের দৌড়ে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে রয়েছেন গল্ফের বাঙালি পোস্টার বয় অনির্বাণ লাহিড়িও। দেশের খেলাধুলোর সর্বোচ্চ সন্মানের জন্য কোহালির নাম এই বছর কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে ইতিমধ্যে পাঠিয়েছে ভারতীয় বোর্ড। এর সঙ্গে অজিঙ্ক রাহানের নাম বিসিসিআই পাঠিয়েছে ক্রীড়ামন্ত্রকের কাছে অর্জুন পুরস্কারের জন্য। ক্রিকেটে কোহালির মতো দাপিয়ে না বেরালেও প্রায় বছরভর আন্তর্জাতিক গল্ফে নিজের জীবনের সেরাটা খেলে যাচ্ছেন অনির্বাণ। ক্রিকেটারদের মধ্যে শেষ বার ২০১২-এ রাহুল দ্রাবিড়ের নাম খেলরত্ন পুরস্কারের জন্য ক্রীড়ামন্ত্রকের কাছে গিয়েছিল। কিন্তু সেই বছর লন্ডন অলিম্পিক্সে রুপো জিতে শ্যুটার বিজয় কুমার খেলরত্ন সম্মানও পান। ক্রিকেটারদের মধ্যে খেলরত্ন সাম্প্রতিককালে হয়েছেন এমএস ধোনি ২০০৭-এ। তারও আগে ১৯৯৮-এ সচিন তেন্ডুলকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন