আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং-এ এক নম্বরেই কোহালি

বুধবার যে তালিকা প্রকাশিত হয়েছে সেখানে ৯২৮ পয়েন্ট নিয়ে এক নম্বর জায়গা ধরে রেখেছেন ভারত অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২০ ০৪:৩৭
Share:

আগমন: তৃতীয় টি-টোয়েন্টি খেলতে পুণেতে কোহালি। পিটিআই

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং তালিকায় এক নম্বর জায়গা ধরে রাখলেন বিরাট কোহালি। যদিও র‌্যাঙ্কিংয়ে অবনমন হয়েছে অজিঙ্ক রাহানে এবং চেতেশ্বর পুজারার।

Advertisement

বুধবার যে তালিকা প্রকাশিত হয়েছে সেখানে ৯২৮ পয়েন্ট নিয়ে এক নম্বর জায়গা ধরে রেখেছেন ভারত অধিনায়ক। দু’নম্বরে রয়েছেন প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ। তাঁর পয়েন্ট ৯১১। তবে এই তালিকায় সেরা উত্তরণ মার্নাস লাবুশানের। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে ডাবল সেঞ্চুরির নায়ক উঠে এসেছেন তিন নম্বরে। তাঁর পয়েন্ট ৮২৭। চার নম্বরে রয়েছেন নিউজ়িল্যান্ডের কেন উইলিয়ামসন (৮১৪ পয়েন্ট)। র‌্যাঙ্কিং তালিকায় নেমে গিয়েছেন ভারতের দুই ক্রিকেটার চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানে। ৭৯১ পয়েন্ট নিয়ে পুজারা রয়েছেন ছয় নম্বরে। রাহানে রয়েছেন নয় নম্বরে। পয়েন্ট ৭৫৯।

টেস্ট বোলিং তালিকায় এক নম্বরে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। তাঁর পয়েন্ট ৯০৪। দু’নম্বরে নিউজ়িল্যান্ডের জোরো বোলার নীল ওয়াগন্যার (৮৫২ পয়েন্ট)। চার মাস চোটের কারণে বাইরে থাকার পরে মাঠে ফিরেছেন যশপ্রীত বুমরা। র‌্যাঙ্কিং তালিকায় তিনি ছয় নম্বরে। তাঁর পয়েন্ট ৭৯৪। আর অশ্বিন (৭৭২ পয়েন্ট) এবং মহম্মদ শামি (৭৭১ পয়েন্ট) রয়েছেন যথাক্রমে নয় এবং দশ নম্বরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন