Sports News

নতুন রেকর্ডে বিরাট কোহালি

রবিবার নিজের ১৯তম টেস্ট সেঞ্চুরিটি করে ফেললেন বিরাট কোহালি। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের শুরু থেকেই দারুণ ছন্দে ভারতীয় ক্রিকেট দল। তার মধ্যে আবার অধিনায়কের সেঞ্চুরির রেকর্ড। তিনিই প্রথম অধিনায়ক যাঁর ব্যাট থেকে এক ক্যালেন্ডার ইয়ারে এল ১০টি সেঞ্চুরি।

Advertisement

সংবাদ সংস্থা

নাগপুর শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৭ ১৩:৩৫
Share:

নাগপুর টেস্টের তৃতীয় দিনই সেঞ্চুরি করে নতুন রেকর্ডে ঢুকে পড়লেন বিরাট কোহালি। অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডার ইয়ারে সব থেকে বেশি টেস্ট সেঞ্চুরি করার রেকর্ড করে ফেললেন তিনি। ছাঁপিয়ে গেলেন সুনীল গাওস্করকে। সঙ্গে টেস্ট সেঞ্চুরির তালিকায় ছুঁয়ে ফেললেন ক্লাইভ লয়েড। মার্ক টেলর, গর্ডন গ্রিনিজ, লেন হিউটন ও মাইকেল হাসিকে।

Advertisement

আরও পড়ুন

কোহালির শতরান, বড় লিড নিচ্ছে ভারত

Advertisement

রবিবার নিজের ১৯তম টেস্ট সেঞ্চুরিটি করে ফেললেন বিরাট কোহালি। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের শুরু থেকেই দারুণ ছন্দে ভারতীয় ক্রিকেট দল। তার মধ্যে আবার অধিনায়কের সেঞ্চুরির রেকর্ড। তিনিই প্রথম অধিনায়ক যাঁর ব্যাট থেকে এক ক্যালেন্ডার ইয়ারে এল ১০টি সেঞ্চুরি। ভারতীয় অধিনায়ক হিসেবে ১২টি সেঞ্চুরি করে পিছনে ফেলে দিলেন গাওস্করকে। তাঁর ছিল ১১টি সেঞ্চুরি। এর আগে এক ক্যালেন্ডার ইয়ারে ২০০৫ ও ২০০৬এ ৯টি করে সেঞ্চুরি ছিল রিকি পন্টিংয়ের। এবং ২০০৫এ সমান সংখ্যক সেঞ্চুরি ছিল স্মিথেরও।

বিরাট কোহালি সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই আইসিসি তাঁকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছে। এই সিরিজে বিরাটের এটা দ্বিতীয় সেঞ্চুরি। শ্রীলঙ্কার বিরুদ্ধে চারটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন