Sports News

রেটিং পয়েন্টে সচিনের রেকর্ড স্পর্শ বিরাটের

চোখে পড়ার মতো উন্নতি করলেন যশপ্রীত বুমরাহ। ২৭ ধাপ উঠে চার নম্বরে পৌঁছে গেলেন তিনি। বোলারদের তালিকায় তাঁর আগে রয়েছেন জোস হেজেলউড, ইমরান তাহির, মিচেল স্টার্ক। শ্রীলঙ্কাকে ৫-০ ওয়ান ডে সিরিজ হারানোর পর দিনই বিরাটের এই কৃতিত্ব। এই সিরিজে জোড়া সেঞ্চুরি করেছেন বিরাট। ১৯৯৮এ এই রেটিংয়ে পৌঁছেছিলেন সচিন তেন্ডুলকর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ২১:৪৯
Share:

বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

৩০তম ওয়ান ডে সেঞ্চুরিটা করে রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলেছেন বিরাট কোহালি। সামনে শুধু সচিন তেন্ডুলকর। অনেক আগে থেকেই সচিনের সঙ্গে কোহালির তুলনা হতে শুরু করেছিল। ৩০তম সেঞ্চুরির পর আবার নতুন করে তুলনা হতে শুরু করেছে। এ বার অবশ্য অন্যভাবে সচিনকে ছুঁয়ে ফেললেন বিরাট। আইসিসির ওডিআই-তে এক নম্বর ব্যাটসম্যান তিনিই। আর সঙ্গে সচিনের রেকর্ড রেটিং পয়েন্টকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহালি। বিরাটের রেটিং পয়েন্ট ৮৮৭। যেটা ছিল কোনও ভারতীয়ের সর্বোচ্চ রেটিং পয়েন্ট। এ বার সেই মাইলস্টোন ছুলেন ভারত অধিনায়ক।

Advertisement

আরও পড়ুন

আইপিএল-এর মিডিয়া স্বত্ব এ বার স্টার ইন্ডিয়ার

Advertisement

গোপীচাঁদের কোচিংয়ে ফিরছেন সাইনা

চোখে পড়ার মতো উন্নতি করলেন যশপ্রীত বুমরাহ। ২৭ ধাপ উঠে চার নম্বরে পৌঁছে গেলেন তিনি। বোলারদের তালিকায় তাঁর আগে রয়েছেন জোস হেজেলউড, ইমরান তাহির, মিচেল স্টার্ক। শ্রীলঙ্কাকে ৫-০ ওয়ান ডে সিরিজ হারানোর পর দিনই বিরাটের এই কৃতিত্ব। এই সিরিজে জোড়া সেঞ্চুরি করেছেন বিরাট। ১৯৯৮এ এই রেটিংয়ে পৌঁছেছিলেন সচিন তেন্ডুলকর। সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান করা রোহিত শর্মা ৩০২ রান করে ঢুকে পড়েছেন সেরা দশে। একইভাবে সেরা দশে ফিরে এসেছেন মহেন্দ্র সিংহ ধোনি। রোহিত ও ধোনি রয়েছেন ৯ ও ১০এ।

ব্যাটিংয়ে বিরাটের পরে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্স, ইংল্যান্ডের জো রুট ও পাকিস্তানের বাবর আজম। বোলিংয়ে চারে বুমরাহর পরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। ওয়ান ডে অল-রাউন্ডার তালিকায় শীর্ষে বাংলাদেশের সাকিব আল হাসান। সেরা পাঁচে নেই কোনও ভারতীয়। এর পর রয়েছেন পাকিস্তানের মহম্মদ হাফ্জ, আফগানিস্তানের মহম্মদ নবি, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস ও অস্ট্রেলিয়ার জেমস ফকনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন