অধিনায়ক হচ্ছি, অনুষ্কাকে বলেই কান্না

এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ইংল্যান্ডে মহাব্যস্ত বিরাট-বাহিনী। ক্যাপ্টেন কোহালি তার ফাঁকেই সাক্ষাৎকারে বললেন, ‘‘আমি তখন মোহালিতে। টেস্ট সিরিজ চলছিল। অনুষ্কা এসেছিল দেখা করতে। ফোনে খবরটা (এক দিনের ক্রিকেটে ভারতের অধিনায়ক হওয়া)

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৭ ০৪:৪৮
Share:

জুটি: বিরাট ও অনুষ্কা। ছবি: ইনস্টাগ্রাম

সম্পর্ক রয়েছে। তা নিয়ে টানাপড়েন হয়েছে। বিয়ে নিয়ে জল্পনাও যথেষ্ট। অথচ প্রকাশ্যে প্রায় কিছুই বলেন না ওঁরা।

Advertisement

এ বার অবশ্য একটি স্পোর্টস চ্যানেলে বিরাট কোহালি বলেই ফেললেন, জীবন ও ক্রিকেটের এক আবেগঘন দিনে কী ভাবে তাঁর পাশে ছিলেন অনুষ্কা শর্মা। সেই দিনটায়— যে দিন বিরাটকে জানানো হয়েছিল, টেস্টের পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটেও দেশের অধিনায়ক হতে চলেছেন তিনি।

এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ইংল্যান্ডে মহাব্যস্ত বিরাট-বাহিনী। ক্যাপ্টেন কোহালি তার ফাঁকেই সাক্ষাৎকারে বললেন, ‘‘আমি তখন মোহালিতে। টেস্ট সিরিজ চলছিল। অনুষ্কা এসেছিল দেখা করতে। ফোনে খবরটা (এক দিনের ক্রিকেটে ভারতের অধিনায়ক হওয়া) জানলাম। ফোন ছেড়েই ওকে বললাম সব। আমার কাছে সবটা যেন ফ্ল্যাশব্যাক। অ্যাকাডেমিতে খেলা শুরু থেকে মোহালির মাঠ। কেঁদে ফেলেছিলাম। কোনও দিন ভাবিনি এমন একটা দিন আমার জীবনে আসবে!’’

Advertisement

আরও পড়ুন: ভয়ঙ্কর অফকাটার ফিরিয়ে আনতে মরিয়া মুস্তাফিজুর

মোহালিতে ভারত-ইংল্যান্ড টেস্ট ছিল গত বছরের ২৬ থেকে ৩০ নভেম্বর। ওয়ান ডে সিরিজ শুরু হয় ২০১৭-র ১৫ জানুয়ারি। আর, ৪ জানুয়ারি ওয়ান ডে এবং টি-২০-র অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন মহেন্দ্র সিংহ ধোনি। তখন অনেকে বলেছিলেন, ধোনি যে অধিনায়কত্ব ছাড়বেন তা কাকপক্ষীতে টের পায়নি। অথচ বিরাটের ইঙ্গিত— বোর্ডের বার্তা তিনি পেয়েছিলেন এক মাস আগেই। স্বাভাবিক ভাবেই এ সব বিতর্কে যাননি ২৮ বছরের তরুণ। অকপটে বলেছেন, অনুষ্কা সঙ্গে থাকায় মুহূর্তটা আরও সুন্দর হয়ে উঠেছিল। সীমিত ওভারের ক্রিকেটের অনেক আগেই টেস্ট অধিনায়ক হন বিরাট। ২০১৪-য় অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন মেলবোর্নে হঠাৎই অবসর ঘোষণা করেন ধোনি। বিরাট বলছেন, ‘‘আমায় যখন টেস্ট ক্যাপ্টেন করা হল, আশ্চর্যজনক ভাবে সেই সময়ে মেলবোর্নেও অনুষ্কা ছিল সঙ্গে।’’

সম্পর্কের বহু চড়াই-উতরাই পেরিয়েছেন ওঁরা। এক সময়ে মনে হয়েছিল, জুটি বুঝি ভেঙেই গেল। তবে বিরাট ইনস্টাগ্রামে ফের অনুষ্কার সঙ্গে ছবি পোস্ট করায় বোঝা যাচ্ছে, ছন্দে ফিরছেন ‘বিরুষ্কা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন