ভারতীয় নেটে জোড়া বিতর্ক

মারডখ ইউনিভার্সিটি স্পোর্টস ওভালের শান্ত, ছিমছাম মাঠে ভারতীয় প্র্যাকটিস উত্তপ্ত করে রাখল জোড়া বিতর্ক। বিতর্ক এক, বিরাট কোহলির অভব্য আচরণ। আর বিতর্ক দুই, ট্রেনিং থেকে মায়ান্তি ল্যাঙ্গারকে দূরে থাকতে বলা। এ দিন হাসিখুশি মেজাজেই মাঠে এসেছিলেন বিরাট। কিন্তু প্র্যাকটিস শেষ হতে না হতেই একেবারে অগ্নিশর্মা হয়ে গেলেন! ট্রেনিং সেরে সবে ড্রেসিংরুমের দিকে যাচ্ছিলেন বিরাট।

Advertisement

দেবাশিস সেন

পারথ শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৫ ০৩:৫২
Share:

বিতর্কের দুই মুখ—কোহলি-মায়ান্তি। মঙ্গলবার প্র্যাকটিসে। ছবি: দেবাশিস সেন

মারডখ ইউনিভার্সিটি স্পোর্টস ওভালের শান্ত, ছিমছাম মাঠে ভারতীয় প্র্যাকটিস উত্তপ্ত করে রাখল জোড়া বিতর্ক। বিতর্ক এক, বিরাট কোহলির অভব্য আচরণ। আর বিতর্ক দুই, ট্রেনিং থেকে মায়ান্তি ল্যাঙ্গারকে দূরে থাকতে বলা।

Advertisement

এ দিন হাসিখুশি মেজাজেই মাঠে এসেছিলেন বিরাট। কিন্তু প্র্যাকটিস শেষ হতে না হতেই একেবারে অগ্নিশর্মা হয়ে গেলেন!

ট্রেনিং সেরে সবে ড্রেসিংরুমের দিকে যাচ্ছিলেন বিরাট। হঠাৎ তাঁর চোখ পড়ে সর্বভারতীয় সংবাদপত্রের এক সাংবাদিকের উপর। এবং তখনই আশেপাশের সবাইকে বিস্ফারিত করে দিয়ে সেই সাংবাদিকের প্রতি অকথ্য গালাগালির বোমাবর্ষণ করতে থাকেন বিরাট। বেশ কিছুক্ষণ টানা গালাগালি দিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ ভাবে ড্রেসিংরুমের ভেতর ঢুকে যান তিনি। সাংবাদিকটি তো বটেই, ঘটনার সাক্ষী ভারতীয় টিম মেম্বাররাও সব দেখেশুনে তাজ্জব বনে যান। তখনও কেউ বুঝতেই পারেননি, হঠাৎ কেন এ ভাবে মেজাজ হারালেন বিরাট।

Advertisement

কিছুক্ষণ পরে রহস্য উদ্ঘাটন করে দেন বিরাট নিজেই। মাথা ঠান্ডা হওয়ার পর তিনি ঘনিষ্ঠ এক জনকে বলেন, তাঁর বান্ধবী অনুষ্কা শর্মা ও তাঁকে নিয়ে প্রতিবেদন লিখেছিল এক সর্বভারতীয় সংবাদপত্র। এবং তিনি ভেবেছিলেন, এই সাংবাদিকটিই সেই প্রতিবেদনের স্রষ্টা। তখন বিরাটকে জানানো হয়, এই সাংবাদিক ওই প্রতিবেদনের লেখক নন। তিনি অন্য কোনও সাংবাদিকের সঙ্গে তাঁকে গুলিয়ে ফেলছেন। যা শুনে বিরাট আর এক সাংবাদিককে ডেকে তাঁর মারফত ঘটনাটার জন্য ক্ষমা চেয়ে নেন। পরে শোনা যায়, টিম ডিরেক্টর রবি শাস্ত্রী নিজে নাকি বিরাটের সঙ্গে ব্যাপারটা নিয়ে কথা বলেছেন। তাঁকে মেজাজ ঠান্ডা রাখতে বলে শাস্ত্রী নাকি আরও বলেছেন, ভবিষ্যৎ ইন্ডিয়া ক্যাপ্টেনের কাছ থেকে প্রকাশ্যে এ রকম আচরণ প্রত্যাশিত নয়।

স্টুয়ার্ট বিনির স্ত্রী এবং স্টার স্পোর্টসের অ্যাঙ্কর মায়ান্তিকে ঘিরে আবার অন্য বিতর্ক। প্লেয়াররা যেখানে প্র্যাকটিস করছিলেন, সেখান থেকে কিছুটা দূরে টিভি শোর কাজে ব্যস্ত ছিলেন মায়ান্তি। ক্রিস গেইল আর কার্টলি অ্যামব্রোজের সাক্ষাৎকার নিতে দেখা যায় তাঁকে। পরে ইন্ডিয়া প্র্যাকটিসের সময় চ্যানেল কর্মীদের সঙ্গে সাইডলাইনে বসে ছিলেন তিনি। তখনই তাঁর উপর চোখ পড়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। এবং তাঁকে বলা হয়, আরও দূরে গিয়ে বসতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন