Virender Sehwag

সেঞ্চুরিয়ানে ব্যর্থ হলে বাদ পড়া উচিত কোহালিরই, বিস্ফোরক সহবাগ

কেপ টাউন টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টে সমতা ফিরিয়ে আনার লক্ষ্যে প্রোটিয়া বাহিনীর মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া। সেঞ্চুরিয়ান টেস্টে নামার আগে প্রথম টেস্টের দলে তিনটি পরিবর্তন করে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৮ ১২:৪৮
Share:

বীরেন্দ্র সহবাগ।—ফাইল চিত্র।

অ্যালান ডোনাল্ড এবং সুনীল গাওস্করের পর দ্বিতীয় টেস্টে ভারতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন বীরেন্দ্র সহবাগও। সরাসরি আক্রমণ করলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালিকেই।

Advertisement

কেপ টাউন টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টে সমতা ফিরিয়ে আনার লক্ষ্যে প্রোটিয়া বাহিনীর মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া। সেঞ্চুরিয়ান টেস্টে নামার আগে প্রথম টেস্টের দলে তিনটি পরিবর্তন করে ভারত। শিখর ধবনের পরিবর্তে দলে আনা হয়েছে লোকেশ রাহুলকে। প্রথম টেস্টে অন্যতম সফল ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দলে ঢুকেছেন ইশান্ত শর্মা। উইকেট রক্ষকের পজিশনেও বদল এনেছেন কোহালি। গত ম্যাচে রেকর্ড করা ঋদ্ধিমান সাহার পরিবর্তে দলে এসেছেন পার্থিব পটেল।

আর এতেই চটেছেন সহবাগ। শনিবার ইন্ডিয়া টিভিকে এক সাক্ষাতকারে সহবাগ বলেন, “একটা টেস্টে রান না পেতেই শিখর ধবনকে বাদ দিয়েছে কোহালি। কোনও কারণ ছাড়াই দল থেকে বাদ দেওয়া হয়েছে ভুবনেশ্বর কুমারকেও। যদি এই টেস্টে কোহালি ভাল খেলতা না পারে তা হলে ওর উচিত জোহানেসবার্গে তৃতীয় টেস্টে নিজেকেই বাদ দেওয়া।”

Advertisement

আরও পড়ুন: বিদেশে প্রস্তুতি নিয়ে অভিনব মত গাওস্করের

আরও পড়ুন: এই পিচে কিন্তু সাহায্য পাবে ভারতই

অন্য দিকে ভুবিকে দল থেকে বাদ দেওয়ার প্রসঙ্গে বীরু বলেন, “দ্বিতীয় টেস্টে ভুবনেশ্বরকে বাইরে রাখে সঠিক সিদ্ধান্ত নেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। লম্বা হওয়ায় ইশান্ত সামান্য সুবিধা পাবে ঠিকই, তবে বিরাটের এই সিদ্ধান্ত ভুবনেশ্বরের আত্মবিশ্বাসে আঘাত হানলো। অন্য কোনও বোলারের জায়গায় ইশান্তকে খেলানো যেতে পারত। কেপ টাউন টেস্টে ভুবির পারফরম্যান্স ছিল নজরকাড়া। ওকে এই টেস্টে বাইরে রাখা ঠিক হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন