Rahul Dravid

অভিনব মন্তব্যে দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সহবাগ

১৯৯৬ সালে লর্ডসে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন দ্রাবিড়। লম্বা কেরিয়ারে খেলেছেন ১৬৪ টেস্ট, ৩৩৪ ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি। এখনও পর্যন্ত সচিন তেন্ডুলকরের পর দ্রাবিড়ই একমাত্র ভারতীয় যাঁর টেস্ট এবং ওয়ানডে, দুই ফরম্যাটেই ১০,০০০ রান রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ১৪:১৭
Share:

২০০৬ সালে লাহৌরে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে দ্রাবিড়-সহবাগ ওপেনিংয়ে ৪১০ রান তুলেছিলেন।

মজার মজার টুইটের জন্য সোশ্যাল মিডিয়ায় রীতিমতো জনপ্রিয় বীরেন্দ্র সহবাগ। শুক্রবার রাহুল দ্রাবিড়ের ৪৭তম জন্মদিনেও মজার টুইট করলেন সহবাগ। যা সাড়া ফেলেছে ক্রিকেটমহলে।

Advertisement

সহবাগ লিখেছেন, “আমি ভাবতাম পেষাই করা একমাত্র রান্নাঘরে থাকা মিক্সার গ্রাইন্ডারেই ঘটে। কিন্তু দ্রাবিড় শিখিয়েছে যে, পেষাই ক্রিকেট পিচেও হতে পারে। ‘দ্য ওয়াল’ সঙ্গে থাকলে এটা সম্ভব। হ্যাপি বার্থডে রাহুল দ্রাবিড়।” যে ভাবে মিক্সার গ্রাইন্ডারের সঙ্গে দ্রাবিড়ের তুলনা টেনেছেন সহবাগ, তা সাড়া ফেলেছে নেটদুনিয়ায়।

রাহুল দ্রাবিড়ের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে মেতে উঠেছে ক্রিকেটদুনিয়া। ১৯৯৬ সালে লর্ডসে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন দ্রাবিড়। লম্বা কেরিয়ারে খেলেছেন ১৬৪ টেস্ট, ৩৩৪ ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি। এখনও পর্যন্ত সচিন তেন্ডুলকরের পর দ্রাবিড়ই একমাত্র ভারতীয় যাঁর টেস্ট এবং ওয়ানডে, দুই ফরম্যাটেই ১০,০০০ রান রয়েছে। ক্রিকেটজীবনে ‘দ্য ওয়াল’ ছাড়াও ‘মিস্টার ডিপেন্ডেবল’ নামেও ডাকা হত তাঁকে।

Advertisement

দ্রাবিড়ের জন্মদিনে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এক ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যাতে ১৯৯৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে তাঁর ১৫৩ রানের ইনিংসের ঝলক রয়েছে। ৫০ ওভারের ফরম্যাটে এটাই দ্রাবিড়ের সর্বোচ্চ স্কোর। টেস্টে সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড তাঁরই দখলে। তিনি খেলেছেন ৩১ হাজার ২৫৮ বল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন