Sports News

নিজেকেই ট্রোল করলেন বীরেন্দ্র সহবাগ!

২০১১ সালে ভারত বনাম ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের ঘটনা। যেখানে দুই ইনিংসেই প্রথম বলেই আউট হন তিনি। প্রথম ইনিংসে স্টুয়ার্ট ব্রড ও দ্বিতীয় ইনিংসে জেমস অ্যান্ডারসনের সামনে অসহায় আত্মসমর্পণ করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৭ ১৭:৪৩
Share:

বীরেন্দ্র সহবাগ। —ফাইল চিত্র।

এতদিন জানা ছিল, সব বিষয়ে মন্তব্য করার জন্য আছেন তিনি। ব্যাট হাতে ক্রিকেট মাঠে যখন প্রতিপক্ষের একটার পর একটা বলকে বাউন্ডারির বাইরে পাঠাতেন ঠিক তেমনভাবেই বাকি সব ইস্যুকে কাউন্টার করেন সোশ্যাল মিডিয়ায়। এ বার নিজের খারাপ সময়কে নিজেই কাউন্টার করে বসলেন সহবাগ। কাউন্টারও ঠিক নয় যেন খারাপ স্মৃতিরই রোমন্থন করে বসলেন। যেটা সচরাচর কেউ করেন না। এক সমর্থক তো বলেই ফেললেন, নিজেকেই নিজেকেই নিজে ট্রোল করছেন বীরু।

Advertisement

আরও পড়ুন

কপিলের সঙ্গে হার্দিক পাণ্ড্যর তুলনা করলেন প্রধান নির্বাচক প্রসাদ

Advertisement

প্রাক্তন টিম মেটদের জন্মদিনে তাঁদের অভিনবভাবে শুভেচ্ছা জানানো তো ছিলই। বা কারও পিছনে লাগা। এ বার নিজের সমালোচনাই করে বসলেন নিজের ‘কিং পেয়ার’এর কথা। বার্মিং‌হ্যামে সেই ম্যাচে চূড়ান্ত ফ্লপ ছিলেন সহবাগ। ভারত হেরেছিল। এক ফ্যান লেখেন, ‘ ক্রিকেটের ইতিহাসে তুমিই প্রথম মানুষ যে নিজের কিং পেয়ারের কথা বলল।’

আরও পড়ুন

ধবন ঝড়ের পরে পাল্টা ধাক্কা লঙ্কার

দুই ইনিংসেই যে প্রথম বলে আউট হয়ে যান তাঁকে এটা বলা হয়। এটা সব থেকে খারাপ ব্যাটিংয়ের উদাহরণ বলে ধরা হয়। সেই তালিকায় রয়েছেন সহবাগও। কিন্তু তিনি যে নিজের সমালোচনা করতেও ছাড়েন না তা আবার প্রমাণ হল। কেউ লিখেছেন, ‘সহবাগ স্যার, এটা শুধু আপনার পক্ষেই সম্ভব।’ এটা ২০১১ সালে ভারত বনাম ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের ঘটনা। যেখানে দুই ইনিংসেই প্রথম বলেই আউট হন তিনি। প্রথম ইনিংসে স্টুয়ার্ট ব্রড ও দ্বিতীয় ইনিংসে জেমস অ্যান্ডারসনের সামনে অসহায় আত্মসমর্পণ করেন তিনি। সেই টেস্টে এক ইনিংস ও ২৪২ রানের হেরেছিল ভারত।

দেখুন সহবাগের টুইট

দেখুন সহবাগের টুইট )

দেখুন সহবাগের টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন