ফ্রান্স ফেভারিট কিন্তু জিতব আমরাই: রোনাল্ডো

তাঁদের নাকি পাত্তাই দিচ্ছে না ফ্রান্স। দেশের বিভিন্ন প্রান্তে বাজি ধরা হচ্ছে রবিবারের ফাইনাল নিয়ে। না, কারা জিতবে বাজি তা নিয়ে মোটেই নয়। ফ্রান্স কত গোলে পর্তুগালের বিরুদ্ধে জিতবে, বাজির বিষয় সেটাই। পরিসংখ্যান থেকে সাম্প্রতিক ফর্ম, সবেতেই এগিয়ে ফ্রান্স। আত্মবিশ্বাসের শিখরে জিরৌদ-পায়েতরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৬ ১৭:১৯
Share:

প্র্যাকটিসে খোসমেজাজে রোনাল্ডো। ছবি এএফপি।

তাঁদের নাকি পাত্তাই দিচ্ছে না ফ্রান্স। দেশের বিভিন্ন প্রান্তে বাজি ধরা হচ্ছে রবিবারের ফাইনাল নিয়ে। না, কারা জিতবে বাজি তা নিয়ে মোটেই নয়। ফ্রান্স কত গোলে পর্তুগালের বিরুদ্ধে জিতবে, বাজির বিষয় সেটাই। পরিসংখ্যান থেকে সাম্প্রতিক ফর্ম, সবেতেই এগিয়ে ফ্রান্স। আত্মবিশ্বাসের শিখরে জিরৌদ-পায়েতরা। আর টুর্নামেন্টের এখনও পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা গ্রিজম্যান তো আছেনই। আত্মবিশ্বাস এতটাই যে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও ধর্তব্যের মধ্যে আনছেন না ফরাসিরা। এত দিন চুপ করে থাকলেও এ বার গর্জে উঠলেন সি আর সেভেন। ফাইনালের ২৪ ঘণ্টা আগে দেশঁর দলকে চ্যালেঞ্জ ছুড়ে রোনাল্ডো দাবি করলেন, ইউরো জিতছে পর্তুগালই।

Advertisement

২০০৪-এর ফাইনালের প্রসঙ্গ টেনে রোনাল্ডো এ দিন বলেন, “সে বার অল্পের জন্য ইউরো হাতছাড়া হয়েছিল আমাদের। এ বার আর সেই ভুল হবে না। ফ্রান্স ফেভারিট হলেও জিতব আমরাই।”

আন্তর্জাতিক স্তরে পর্তুগাল যে ততটা সফল নয় সেই আক্ষেপও লুকোননি রোনাল্ডো। বললেন, “ক্লাবের হয়ে সব ট্রফিই জিতেছি আমি। এ বার দেশকে কিছু দিতে চাই।”

Advertisement

আরও পড়ুন:
হারিয়ে দেখাও তো রোনাল্ডো, চ্যালেঞ্জ ফ্রান্সের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন