Sheldon Cottrell

মাঠের বাইরে অন্যরকম ‘স্যালুট’-এ নেটিজেনদের মন জিতলেন কটরেল

দৃষ্টিহীন ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে দেখা করে তাঁদের সঙ্গে সময় কাটান এই জামাইকান পেসার।

Advertisement

সংবাদ সংস্থা

কিংস্টোন শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৯ ১৮:৫০
Share:

এই স্যালুট দিয়েই তিনি অভিবাদন জানান ভারতীয় দৃষ্টিহীন ক্রিকেট দলকে। ছবি: এএফপি।

বিশ্বকাপে বল হাতে আগুন ঝরানো ক্যারিবিয়ান পেসার শেলডন কটরেল-কে দেখা গেল এ বার অন্য এক ভূমিকায়। দৃষ্টিহীন ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে দেখা করে তাঁদের সঙ্গে সময় কাটান এই জামাইকান পেসার। তার পরে ভারতীয় ক্রিকেটারদের স্যালুট করতে দেখা গিয়েছে শেলডনকে। এই স্যালুট যে ক্রিকেট বিশ্বের খুব পরিচিত।

Advertisement

এ বারের বিশ্বকাপে দুরন্ত বোলিং করেন কটরেল। তাঁর বিষাক্ত সুইংয়ের শিকার হয়েছেন বিশ্বের বহু তাবড় ব্যাটসম্যান। প্রতিটি উইকেট নিয়ে স্যালুট করতে দেখা গিয়েছে তাঁকে। অবশ্য বিশ্বকাপের অনেক আগে থেকেই শেলডন কটরেলকে সবাই স্যালুট করতে দেখেছেন।ওয়েস্ট ইন্ডিয়ান তারকা ক্রিকেটার কেন বিপক্ষের উইকেট নেওয়ার পরে ‘স্যালুট’ করেন? এক সাক্ষাৎকারে কটরেল জানিয়েছিলেন, তিনি সেনাবাহিনীতে কাজ করতেন, তাই তাঁর সহকর্মীদের প্রতি তিনি এই স্যালুট উৎসর্গ করেন। এইবারে সেই স্যালুট উৎসর্গ করলেন ভারতীয় দৃষ্টিহীন ক্রিকেটারদের উদ্দেশ্যে।

Advertisement

ভারতের দৃষ্টিহীন ক্রিকেট দল ক্যারিবিয়ান সফরে জামাইকাতে। আর তার মাঝেই আর্মি বেস ক্যাম্পে কটরেলের সঙ্গে দেখা করেন তাঁরা। কটরেলও উষ্ণ অভিবাদন জানান ভারতীয় ক্রিকেটারদের। সেই মুহূর্তের ছবি টুইট করে কটরেল লেখেন,‘‘এই ভারতীয় দল ঐতিহাসিক সফরে জামাইকাতে এসেছে। তারা আমার সঙ্গে দেখা করতে এসেছে আর্মি বেস ক্যাম্পে। আমার স্যালুট এই প্লেয়ারদের প্রতি। অনেক অনেক অভিনন্দন।’’ ভারতীয় দৃষ্টিহীন ক্রিকেট দলের সঙ্গে সাক্ষাৎ করে নেটদুনিয়ায় প্রশংসিত কটরেল। ভারতীয় দলের পাশাপাশি জামাইকান দৃষ্টিহীন ক্রিকেট দলকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

বিশ্বকাপে বোলিংয়ের পাশাপাশি দুরন্ত ফিল্ডিংও করতে দেখা যায় কটরেলকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্টিভ স্মিথের মারা শট দারুণ ভাবে তালুবন্দি করেন তিনি। তাছাড়াও বিশ্বকাপে ন’টি ম্যাচে ১২ উইকেট নেন কটরেল। আসন্ন ক্যারিবিয়ান সফরে ভারতীয় ক্রিকেট দলের পরীক্ষা নেবেন কটরেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন