দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ। ২ বল বাকি থাকতে শুক্রবার নাগপুরে পরে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে দিল ক্যারিবিয়ানরা। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১২২ রানই তুলতে সক্ষম হন আমলা, ডু প্লেসিরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৬ ২৩:৩০
Share:

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ। ২ বল বাকি থাকতে শুক্রবার নাগপুরে পরে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে দিল ক্যারিবিয়ানরা। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১২২ রানই তুলতে সক্ষম হন আমলা, ডু প্লেসিরা। ওপেন করতে এসে মাত্র ১ রান করেই রান আউট হন হাশিম আমলা। ৪৭ রানের ইনিংস খেলে দলকে সাময়িক ভরসা দেওয়ার চেষ্টা করলেও কুইন্টন ডে কুকের রান জয় এনে জিতে পারল না দলকে। এর পর আর কেউই বড় রান করতে পারেননি। রাসেল, গেইল, ব্রাভোদের জোড়া উইকেটের সৌজন্যে অল্প রানেই থামতে হয় মিলারদের।

Advertisement

জবাবে ব্যাট করতে এসে ১৯.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার জনসন চার্লসের ৩২ ও মার্লন স্যামুয়েলসের ৪৪ রান জয়ের কাছাকাছি পৌঁছে দিলেও শেষ মুহূর্তে পর পর উইকেট হারিয়ে ম্যাচকে কঠিন জায়গায় নিয়ে যান ব্রাভো, রাসেল, সামিরা। দলের যখন ১০০ রান তখন পর পর আউট হন রাসেল ও সামি। ১১৩ রানে ফেরেন স্যামুয়েলস। তখন লড়াইয়ে নামেন ব্রেথওয়েট ও রামদিন। দু’বল বাকি থাকতে ম্যাচ রামদিনের ক্যাচ ফেলে ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের হাতে তুলে দেন রাবাদান। এক রান নিয়ে জয় নিশ্চিত করেন রামদিন।

আরও খবর

Advertisement

শেষ ম্যাচ হেরেই দেশে ফিরতে হচ্ছে আফ্রিদিদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন