Sports News

ভারতের বিরুদ্ধে দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

ওয়েস্ট ইন্ডিজের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ সিরিজ। এই মুহূর্তে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ন’নম্বরে রয়েছে তারা। বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে আগামী সব সিরিজই খুব গুরুত্বপূর্ণ তাদের জন্য। র‌্যাঙ্কিংয়ের প্রথম আট দলই সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে পারবে ২০১৯ বিশ্বকাপের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ জুন ২০১৭ ১৯:১৭
Share:

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ছবি: এএফপি।

ভারতের বিরুদ্ধে খেলতে প্রথম দুটো ওয়ান ডের জন্য দল ঘোষণা করে দিল ওয়েস্ট ইন্ডিজ। দলে কোনও পরিবর্তনই করেনি ক্যারিবিয়ানরা। অপরিবর্তিত ১৩ জনের দল ঘোষণা করে দিল ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবারই লন্ডন থেকে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছেছে ভারতীয় দল। সেদিনই ভারতের বিরুদ্ধে দল ঘোষণা কর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। তার আগে দু’ম্যাচের জন্যই দল ঘোষণা করল তারা। ২৩ জুন থেকে শুরু হবে এই সিরিজ। এ বারও দেশের সেরা বোলার শ্যানন গ্যাব্রিয়েলকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তানের বিরুদ্ধে চোটের জন্য ছিটকে গিয়েছিলেন তিনি। ভাবা হয়েছিল ভারতের বিরুদ্ধে ফিরবেন কিন্তু তেমনটা হচ্ছে না। আফগানিস্তানের সঙ্গে সিরিজ ১-১ হয়েছে।

Advertisement

আরও খবর: দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিমানে উঠলেন না কুম্বলে

ওয়েস্ট ইন্ডিজের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ সিরিজ। এই মুহূর্তে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ন’নম্বরে রয়েছে তারা। বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে আগামী সব সিরিজই খুব গুরুত্বপূর্ণ তাদের জন্য। র‌্যাঙ্কিংয়ের প্রথম আট দলই সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে পারবে ২০১৯ বিশ্বকাপের। যদি না পারে তা হলে যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচ খেলেই বিশ্বকাপে জায়গা করে নিতে হবে। ভারত এই মুহূর্তে তিন নম্বরে রয়েছে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানার্স হয়েই তারা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে গিয়েছে। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর কুইন্স পার্ক ওভালে প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজ শেষে ৯ জুলাই একটি টি২০ ম্যাচ খেলবে দুই দল।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জোনাথন কার্টার, রোস্তন চেস, মিগুয়েল কামিন্স, শাই হোপ (উইকেকিপার), আলজারি জোসেফ, এভিন লুইস, জেসন মোহম্মদ, অ্যাশলে নার্স, কেরন পাওয়েল, রোভম্যান পাওয়েল ও কেসরিক উইলিয়ামস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন