Cricket

আইপিএল দেখেছিল বোলার গিলক্রিস্টকে, কাকে আউট করেছিলেন জানেন?

অ্যাডাম গিলক্রিস্টকে খালি হাতে ফেরায়নি আইপিএল-এর দুনিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২০ ১৯:০২
Share:

উইকেট নেওয়ার পরে গিলির উচ্ছ্বাস। —ফাইল চিত্র।

দুরন্ত উইকেট কিপিংয়ের পাশাপাশি বিস্ফোরক ব্যাটিং করতে পারদর্শী ছিলেন তিনি। বল হাতে বিপক্ষের উইকেট নিতে কেউ কখনও দেখেননি।

Advertisement

এ হেন অ্যাডাম গিলক্রিস্টকে খালি হাতে ফেরায়নি আইপিএল-এর দুনিয়া। ২০১৩ সালের আইপিএল-এ গিলি পেয়েছিলেন উইকেট।

সে বারের আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স বনাম কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচে বোলিং করার জন্য বল হাতে তুলে নিয়েছিলেন গিলক্রিস্ট। শেষ ওভারে জেতার জন্য মুম্বইয়ের দরকার ছিল ৫১ রান। সুযোগ বুঝে গিলি বল করার সিদ্ধান্ত নেন। তাঁর হাতে বল দেখে ধর্মশালার ক্রিকেটভক্তরা উত্তেজিত হয়ে পড়েন।

Advertisement

আরও পড়ুন: নেতা সৌরভ, নেই লক্ষ্মণ, সর্বকালের সেরা ভারতীয় দল বেছে নিলেন শেন ওয়ার্ন

এমন দৃশ্য তো এর আগে ক্রিকেট মাঠে দেখা যায়নি। গিলক্রিস্ট বাঁ হাতে ব্যাট করেন। কিন্তু অফ স্পিন করালেন ডান হাতে। তাঁর উল্টো দিকে ব্যাট করছিলেন হরভজন সিংহ।

গিলির প্রথম বলটাই তুলে মারতে গেলেন ভাজ্জি। ব্যাটে বলে ঠিকঠাক না হওয়ায় লং অন বাউন্ডারিতে দাঁড়ানো গুরকিরাত সিংহ মানের হাতে সহজ ক্যাচ যায়। ক্যাচ ধরতে সমস্যা হয়নি তাঁর। প্রথম উইকেট পাওয়ার পরে আনন্দে গিলি ‘গ্যাংনাম’ নাচতে থাকেন। এর আগে কোনও দিন উইকেট নেননি গিলি। আইপিএল-এর দুনিয়া তাঁকে করে দিয়েছিল বোলার। সফল হয়েই মাঠ ছাড়েন অস্ট্রেলিয়ার তারকা উইকেট কিপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন