আইপিএলে ক্রিকেটাররা কেন রঙিন জুতো পরে খেলেছেন জানেন?

এ বারে আইপিএলে বাউন্ডারি আর ওভার বাউন্ডারির বন্যা ছাড়াও আর একটা জিনিস নজর কেড়েছে সবারই। তা হল রং বেরঙের জুতোর ব্যবহার। কোহালি থেকে গম্ভীর, যুবরাজ থেকে ওয়ার্নার— সবার পায়েই এ বার ছিল রং বেরঙের জুতো। কিন্তু কেন?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৬ ১৩:৪৮
Share:

এ বারে আইপিএলে বাউন্ডারি আর ওভার বাউন্ডারির বন্যা ছাড়াও আর একটা জিনিস নজর কেড়েছে সবারই। তা হল রং বেরঙের জুতোর ব্যবহার। কোহালি থেকে গম্ভীর, যুবরাজ থেকে ওয়ার্নার— সবার পায়েই এ বার ছিল রং বেরঙের জুতো। কিন্তু কেন? আইপিএলের এ যাবত সংস্করণে রঙিন পোশাক দেখা গেলেও রঙিন জুতোর ব্যবহার এই প্রথম। কারও মতে রঙিন জুতো পরে বোলারদের মনোসংযোগ নষ্ট করার জন্যই বিরাটদের এই কৌশল। কিন্তু শুধুমাত্র ব্যাটসম্যানরাই যে রঙিন জুতো পরেছেন, তা তো নয়। বোলাররাও তো পরেছেন। ফলে এই যুক্তি খাটে না। প্রশ্নের উত্তর খুঁজতে যখন শার্লক হোমসকে আনার জোগাড়, তখনই রহস্য ফাঁস করলেন যুবরাজ সিংহ।

Advertisement

যুবরাজ জানিয়েছেন, যে জার্মান জুতো প্রস্তুতকারক সংস্থা আইপিএলের সঙ্গে চুক্তিবদ্ধ, এটা তাদেরই কারসাজি। বিভিন্ন রঙের জুতো তৈরি করে তারা একটা অন্য রকম স্টাইল স্টেটমেন্ট তৈরি করার চেষ্টা করেছে এ বার।

সংস্থার দাবি, তাদের এই পরীক্ষা নাকি রীতিমতো সফল। ইতিমধ্যেই রীতিমতো অর্ডারের পাহাড় জমছে তাদের কাছে।

Advertisement

আরও পড়ুন:
অবসর ভেঙে ফিরে ব্যর্থ হয়েছেন যে লেজেন্ডরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন