Will Pucovski

ওয়ার্নার ও পুকভস্কি জুটি হয়তো সিডনিতে

এ দিন নেটে প্রায় এক ঘণ্টা একসঙ্গে ব্যাট করেন ওয়ার্নার এবং পুকভস্কি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ০৪:১৪
Share:

উইল পুকভস্কি। ছবি সংগৃহীত।

সিডনিতে সম্পূর্ণ নতুন ওপেনিং জুটিকে নিয়ে নামতে দেখা যেতে পারে অস্ট্রেলিয়াকে। আপাতত যা পরিস্থিতি, তাতে ডেভিড ওয়ার্নার এবং উইল পুকভস্কিই সম্ভবত ওপেন করতে চলেছেন তৃতীয় টেস্টে। সে রকম ইঙ্গিতই দিয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

Advertisement

মঙ্গলবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এসেছিলেন ল্যাঙ্গার। তিনি বলে যান, ‘‘আমি তো প্রথম দিন থেকেই বলেছিলাম, ওয়ার্নার ফিরে আসার জন্য কতটা মরিয়া। ও এক জন যোদ্ধা।’’ সে ক্ষেত্রে ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে কাকে দেখা যাবে? অস্ট্রেলীয় কোচ নাম করছেন তরুণ পুকভস্কির। বলে দিলেন, ‘‘পুকভস্কি সুস্থ হয়ে গিয়েছে। ওর সঙ্গে যাঁরা জড়িত আছেন, তাঁদের সবার কাছে এটা একটা বড় খবর।’’

এ দিন নেটে প্রায় এক ঘণ্টা একসঙ্গে ব্যাট করেন ওয়ার্নার এবং পুকভস্কি। যা দেখে অস্ট্রেলীয় প্রচারমাধ্যম মনে করছে, এই দু’জনকেই সিডনিতে ওপেন করতে দেখা যাবে। দু’জনেই চোটের জন্য দলের বাইরে ছিলেন। ভারতের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচের সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন ওয়ার্নার। আর প্রস্তুতি ম্যাচে ব্যাট করার সময় মাথায় বল লাগে পুকভস্কির।

Advertisement

এ দিন নেটে প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিনদের বিরুদ্ধে অনেকটা সময় ব্যাট করেন পুকভস্কি। তাঁকে গোটা দুয়েক বাউন্সারও দিয়েছিলেন কামিন্স। যা সহজেই ‘ডাক’ করে যান পুকভস্কি। তাঁকে অবশ্য কিছুটা অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছে অফস্পিনার নেথান লায়নকে খেলার সময়। পুকভস্কিকে নিয়ে ল্যাঙ্গার আরও বলেন, ‘‘ও নিজস্ব স্নায়ু চিকিৎসককে দেখিয়েছিল। এখন ঠিক আছে। পুকভস্কি আগে কয়েক বার ‘কনকাসন’ সমস্যায় ভুগলেও সেগুলো শুধু বাউন্সারে আঘাত পাওয়ার জন্য হয়নি। বিভিন্ন কারণে হয়েছিল। যার ফলে ওর উপরে মানসিক চাপ থাকবে বলে মনে হয় না।’’ এ দিন অস্ট্রেলীয় নেটে স্টিভ স্মিথকেও অনেকটা সময় দেখা গিয়েছে ব্যাট করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন