Wimbledon

Wimbledon 2021: উইম্বলডন ফাইনালে উঠলে জোকারের দুঃখ ঘুচবে, খেলবেন ভরা সেন্টার কোর্টে

আগামী ২৮ জুন থেকে শুরু হতে চলেছে ১৪৪ বছর পুরনো এই ঐতিহ্যশালী প্রতিযোগিতা। ফাইনাল হবে ১১ জুলাই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ২০:০২
Share:

এ বারের উইম্বলডন ফাইনাল এমন ভরা গ্যালারির সামনে আয়োজিত হবে। ছবি - টুইটার

টেনিসপ্রেমীদের জন্য সুখবর। করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলেও দর্শকদের জন্য বিশেষ ছাড় দিল অল ইংল্যান্ড ক্লাব। আসন্ন উইম্বলডনের পুরুষ ও মহিলাদের সিঙ্গলস ফাইনাল সেন্টার কোর্টে গ্যালারি ভরা দর্শকের সামনে খেলা হবে।

Advertisement

অল ইংল্যান্ড ক্লাবের তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘আসন্ন উইম্বলডন সুষ্ঠু ভাবে আয়োজন করার জন্য সরকার, স্বাস্থ্য দপ্তর ও প্রশাসনের সঙ্গে আমরা যোগাযোগ রেখে চলেছি। পুরুষ ও মহিলাদের সিঙ্গলস ফাইনালে সেন্টার কোর্টের ১৫ হাজার আসনই ভর্তি থাকবে। তবে প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোয় ৫০ শতাংশ দর্শক গ্যালারিতে থাকতে পারবেন।’

আগামী ২৮ জুন থেকে শুরু হতে চলেছে ১৪৪ বছর পুরনো এই ঐতিহ্যশালী প্রতিযোগিতা। ফাইনাল হবে ১১ জুলাই। সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, এখনও সে দেশে লকডাউন পুরোপুরি শিথিল করা হবে না। ১৯ জুলাই পর্যন্ত তা থাকবে। তারপরেও উইম্বলডন কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

গত বছর করোনা হানার পর থেকে ব্রিটেনে এটাই প্রথম কোনও প্রতিযোগিতা হতে চলেছে, যেখানে গ্যালারি পুরো ভর্তি থাকবে।

ফরাসি ওপেন জেতার পর নোভাক জোকোভিচ আক্ষেপ করে বলেছিলেন, ভরা গ্যলারির সামনে চ্যাম্পিয়ন হতে পারলে আরও ভাল লাগত। উইম্বলডন ফাইনালে উঠতে পারলে তাঁর সেই দুঃখ ঘুচবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন