হরমনপ্রীতদের সামনে আইরিশ চ্যালেঞ্জ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছিল ভারত। যে ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন অধিনায়ক হরমনপ্রীত। পরের ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেয় শক্তিশালী ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০৫:৫৩
Share:

ছন্দে: টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের মধ্যে হরমনপ্রীত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার লক্ষ্যে আজ নামছেন হরমনপ্রীত কৌররা। প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

Advertisement

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছিল ভারত। যে ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন অধিনায়ক হরমনপ্রীত। পরের ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেয় শক্তিশালী ভারত। দুইয়ে দুই করার পরে সেমিফাইনালের দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে ভারত। বৃহস্পতিবার জিতলেই শেষ চারে উঠে যাবেন হরমনপ্রীত- স্মৃতি মন্ধানারা।

দু’টো ম্যাচে জেতার পরে হরমনপ্রীত বলছেন, ‘‘আমরা এখন ভাল ছন্দে আছি। টপ অর্ডার ব্যাটসম্যানরা রান পাচ্ছে। বোলাররাও ভাল বল করছে।’’ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করেছিলেন মিতালি রাজ। এই প্রতিযোগিতায় তিনি এখন ওপেন করছেন মন্ধানার সঙ্গে। তিন নম্বরে নামছেন জেমাইমা রদ্রিগেজ। মুম্বইয়ের এই ব্যাটসম্যানও রানের মধ্যে আছেন। বোলিংয়ে ভারতীয় দলের স্পিনাররা বিপক্ষকে চাপে রাখতে সফল হয়েছেন। নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধেই সেটা বোঝা গিয়েছে।

Advertisement

শুধু ব্যাটে ঝড় তোলার জন্যই নয়, অন্য কারণেও আলোচনার কেন্দ্রে এখন ভারত অধিনায়ক হরমনপ্রীত। পাকিস্তান ম্যাচের আগে যখন জাতীয় সঙ্গীত গাওয়া হচ্ছিল, তখন দলের সঙ্গে থাকা একটি বাচ্চা মেয়ে অসুস্থ হয়ে পড়ে। সেই মেয়েটিকে কোলে করে মাঠের বাইরে নিয়ে আসেন হরমনপ্রীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন