Sport News

ফ্লিন্টফদের গান পছন্দ নয় ভক্তদের

বিখ্যাত রক ব্যান্ড কাইজার চিফসের গায়ক রিকি উইলসনকেও সঙ্গে নিয়ে নেন তিনি। গান তৈরিও হয়। সুরটা ১৯৭৮-এ প্রকাশিত বনি এম-এর বিখ্যাত গান ‘রাসপুটিন’ থেকে নেওয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ জুন ২০১৮ ০৫:১০
Share:

—ফাইল চিত্র।

বিশ্বকাপ ফুটবলে তাঁদের জাতীয় দলের কোনও সরকারি থিম সঙ নেই। তাই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেট তারকা অ্যান্ড্রু ফ্লিন্টফ ভেবেছিলেন হ্যারি কেনদের উৎসাহ দিতে তিনি নিজেই একটা
গান গাইবেন।

Advertisement

বিখ্যাত রক ব্যান্ড কাইজার চিফসের গায়ক রিকি উইলসনকেও সঙ্গে নিয়ে নেন তিনি। গান তৈরিও হয়। সুরটা ১৯৭৮-এ প্রকাশিত বনি এম-এর বিখ্যাত গান ‘রাসপুটিন’ থেকে নেওয়া। যা অধিনায়ক হ্যারি কেনের প্রশংসায় ভরপুর। কথাগুলো অনেকটা এ রকম, ‘রা রা রাসপুটিন, ইংল্যান্ড’স গট আ গোলমেশিন, হি’ইজ হ্যারি কেন অ্যান্ড হি’ইজ গনা স্কোর।’ অর্থাৎ ইংল্যান্ডের একজন গোল করার যন্ত্র রয়েছে, যাঁর নাম হ্যারি কেন এবং তিনি প্রচুর গোল করবেন, এমনই আশার কথা বলা হয়েছে ফ্লিন্টফদের গানে। ফ্লিন্টফ ও উইলসন গানটা বেশ জমিয়ে গাইলেও ইংল্যান্ডের ফুটবলপ্রেমীরা কিন্তু মোটেই ভাল ভাবে নেননি তাঁদের এই গান। বরং সোশ্যাল মিডিয়ায় ইংল্যান্ডের এই বেসরকারি থিমসঙ নিয়ে যথেষ্ট বিরক্তি প্রকাশ করা হয়েছে। কেউ এই গানকে ‘বিরক্তকর’ বলেছেন। আবার কেউ বলেছেন, ‘এর চেয়ে ভুভুজেলার আওয়াজ শোনা পছন্দ করব’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন