Sport News

রাশিয়ার অনুশীলনে দর্শক-হানা

পুলিশি বাধা অতিক্রম করে মাঠে ঢুকে প্রিয় ফুটবলারদের সঙ্গে নিজস্বী তুলতে ছুটে যায় তিন রুশ সমর্থক। তাদের মধ্যে দু’জনকে পুলিশ আটকাতে পারলেও একজন পৌঁছে যায় তার প্রিয় ফুটবলারের কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ জুন ২০১৮ ০৪:৪৬
Share:

পুলিশি বাধা অতিক্রম করে মাঠে দর্শক-হানা। ছবি: এএফপি।

বিশ্বকাপ যে একেবারে সামনে এসে পড়েছে, তা ভালই বুঝতে পারছে রাশিয়ার পুলিশ। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের প্রস্তুতি সারছিলেন রাশিয়ার ফুটবলারেরা। জাতীয় দলের প্রস্তুতি উপভোগ করার জন্য গ্যালারিও খুলে দেওয়া হয়েছিল। প্রিয় ফুটবলারদের দেখার জন্য গ্যালারির বেশির ভাগটাই ভর্তি হয়ে যায়। রাশিয়ার প্রস্তুতি দেখতে এত লোক জমা হবেন, তা হয়তো ভাবতেও পারেননি নিরাপত্তারক্ষীরা।

Advertisement

আর তার পরেই পুলিশি বাধা অতিক্রম করে মাঠে ঢুকে প্রিয় ফুটবলারদের সঙ্গে নিজস্বী তুলতে ছুটে যায় তিন রুশ সমর্থক। তাদের মধ্যে দু’জনকে পুলিশ আটকাতে পারলেও একজন পৌঁছে যায় তার প্রিয় ফুটবলারের কাছে। নিজস্বী তোলার স্বপ্নও পূরণ হয়। রাশিয়ার বিখ্যাত স্ট্রাইকার ফিয়োদোর স্মোলভ তাঁর ভক্তকে কাছে টেনে নিয়ে নিজেই ছবি তুলে দেন। তার পরেই হাসতে, হাসতে মাঠ ছাড়ে ওই বছর পনেরোর সেই তরুণ।

বিশ্বকাপের উন্মাদনা যে বাড়তে শুরু করেছে, তা হয়তো তখনই বুঝে যান নিরাপত্তারক্ষীরা। তাই আগামী অনুশীলনে আরও কড়া নিরাপত্তা রেখে প্রস্তুতি করার সিদ্ধান্ত নিয়েছে রাশিয়া। ১৪ জুন সৌদি আরবের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামবেন ইগর আকিনকিভরা। দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ মিশর।

Advertisement

গ্রুপের প্রথম দু’টি ম্যাচে জিতে থাকতে পারলে তৃতীয় ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে হারলেও পরের পর্বে চলে যাওয়ার সম্ভাবনা থাকবে রাশিয়ার। এখন দেখার, সেই কাজটা করতে পারেন কি না লেভ ইয়াসিনের দেশের ফুটবলাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন