চোট নিয়ে খেলেছেন হ্যারি কেন, জল্পনা শুরু

হ্যারি কেন নিজে কিন্তু এই ধরনের আলোচনাকে আমল দিচ্ছেন না। সেমিফাইনালে হেরে এতটাই ভেঙে পড়েছেন যে তিনি বলে গেলেন, ‘‘এত কষ্ট ফুটবল জীবনে খুব কম পেয়েছি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ০৪:৩১
Share:

বিধ্বস্ত হ্যারি কেন।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হ্যারি কেনের খেলা দেখে স্তম্ভিত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন তারকা গ্যারি নেভিল। ভাবতেই পারছেন না, প্রতিযোগিতায় ছ’গোল করে সোনার বুটের দাবিদার ইংল্যান্ড অধিনায়ক সেমিফাইনালে প্রায় পুরো ম্যাচটাই কী ভাবে প্রায় দাঁড়িয়ে থাকলেন! তাঁর এমনও মনে হয়েছে যে, হ্যারি কেন চোট লুকিয়ে খেলেছেন। নেভিলের দাবি, ‘‘কলম্বিয়া ম্যাচের দ্বিতীয়ার্ধ থেকেই দেখছিলাম ও বার বার দাঁড়িয়ে যাচ্ছিল। সুইডেনের বিরুদ্ধেও সেটাই দেখলাম। আমি নিজেই বুঝতে পারলাম না কেন এমন হচ্ছে।’’

Advertisement

হ্যারি কেন নিজে কিন্তু এই ধরনের আলোচনাকে আমল দিচ্ছেন না। সেমিফাইনালে হেরে এতটাই ভেঙে পড়েছেন যে তিনি বলে গেলেন, ‘‘এত কষ্ট ফুটবল জীবনে খুব কম পেয়েছি। জানি না কত দিনে শোক কাটিয়ে উঠতে পারব।’’ হ্যারি অবশ্য শুনিয়েছেন আশার কথাও। তাঁর দাবি, এ বারের দলটা অসাধারণ। আগামী দিনে দারুণ ভাবে ইংল্যান্ড ঘুরে দাঁড়াবে।

বিশ্বকাপ সেমিফাইনাল খেলেছেন গ্যারি লিনেকারও। এমনকি সেখানে জার্মানির বিরুদ্ধে তাঁর গোলও আছে। লিনেকারও কিন্তু এ বারের ইংল্যান্ডের খেলা দেখে মুগ্ধ, ‘‘তরুণ এই দলটা আমাদের প্রায় সবই দিয়েছে। আমি নিশ্চিত যত দিন যাবে তত ওরা উন্নতি করবে।’’

Advertisement

আরও পড়ুন: ইউরো ফাইনাল থেকেই বড় শিক্ষা পোগবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন