শততম ম্যাচে গোল সুয়ারেসের

বিশ্বকাপের এই ম্যাচটায় অন্তত বেশ ম্যাড়ম্যাড়ে খেলা হল। সৌদি দলে তেমন কোনও প্রতিভাবান ফুটবলার না থাকায় তাদের খেলা খুবই বর্ণহীন দেখিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জুন ২০১৮ ০৪:২৮
Share:

নায়ক: গোলের পরে সুয়ারেসের উৎসব। ছবি: এপি

বিশ্বকাপে টানা দুই ম্যাচ হেরে বিদায় নিল সৌদি আরব। অবশ্য প্রথম ম্যাচে তারা ০-৫ হারলেও বুধবার সৌদিরা প্রতিপক্ষ উরুগুয়েকে একটার বেশি গোল করতে দেয়নি। ম্যাচের একমাত্র গোলটি করেন লুইস সুয়ারেস খেলার ২৩ মিনিটে। কার্লোস স্যাঞ্চেসের কর্নার সৌদি গোলরক্ষক মহম্মদ আল ওয়াসিস লাফিয়ে উঠে ধরতে ব্যর্থ হলে ফাঁকায় দাঁড়ানো লুইস সুয়ারেস সে বল পেয়ে গোল করতে ভুল করেননি।

Advertisement

বিশ্বকাপের এই ম্যাচটায় অন্তত বেশ ম্যাড়ম্যাড়ে খেলা হল। সৌদি দলে তেমন কোনও প্রতিভাবান ফুটবলার না থাকায় তাদের খেলা খুবই বর্ণহীন দেখিয়েছে। আর সুয়ারেস, এডিনসন কাভানিদের খেলায় দারুণ কিছু করার কোনও চাড়ও যেন দেখা যায়নি।

সৌদিরা কার্যত তাদের নিয়মরক্ষার শেষ ম্যাচ খেলবে মিশরের সঙ্গে। গ্রুপে দু’টি ম্যাচই হেরেছে মিশরও। পাশাপাশি উরুগুয়ে ও রাশিয়া- দু’দলেরই পয়েন্ট এখন ৬। গ্রুপ চ্যাম্পিয়ন কে হবে ঠিক হয়ে যাবে আগামী সোমবার এই দু’দেশের খেলায়। এ দিকে এ দিন সুয়ারেস তাঁর দেশের হয়ে একশো নম্বর ম্যাচটি খেলে ফেললেন। গোলও পেলেন। এটা তাঁর দেশের হয়ে ৫২ নম্বর গোল। উরুগুয়ের জাতীয় দলের হয়ে তিনি সব চেয়ে বেশি গোল করেছেন। তাঁর কিছুটা কাছাকাছি আছেন ৪২টিগোল করা এডিনসন কাভানি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন