Yuvraj Singh

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের হয়ে ওপেন করবেন কারা? বেছে নিলেন যুবরাজ

রোহিত শর্মা, শুভমন গিল, ময়াঙ্ক আগরওয়াল এবং লোকেশ রাহুল, এই ৪ জন ওপেনার রয়েছেন ভারতীয় দলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ০৯:৫৪
Share:

যুবরাজ সিংহ। —ফাইল চিত্র

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে যে ভারতীয় দল ইংল্যান্ড গিয়েছে, তাতে ৪ জন ওপেনার রয়েছেন। তাঁদের মধ্যে থেকে যে কোনও ২ জনকে বেছে নেবে ভারত। তবে যুবরাজ সিংহ জানিয়ে দিলেন কোন ২ জনকে দিয়ে ওপেন করানো উচিত ইংল্যান্ডে।

Advertisement

রোহিত শর্মা, শুভমন গিল, ময়াঙ্ক আগরওয়াল এবং লোকেশ রাহুল, এই ৪ জন ওপেনার রয়েছেন ভারতীয় দলে। যুবরাজ বলেন, “রোহিত এখন টেস্ট ক্রিকেটেও অভিজ্ঞ হয়ে উঠেছে। ওপেনার হিসেবে ৭টা শতরান আছে।” ইংল্যান্ডের মাটিতে ওপেনার হিসেবে রোহিতের সঙ্গে শুভমনকে খেলানোর কথা বলেছেন যুবরাজ। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম বার রোহিত এবং শুভমন জুটি বেঁধেছিলেন।

তবে একটা বিষয়ে আশঙ্কা রয়েছে যুবরাজের মনে। তিনি বলেন, “ওরা ২ জনে একসঙ্গে কোনও দিন ইংল্যান্ডের মাটিতে খেলেনি। তবে ওরা জানে লড়াই কতটা কঠিন। ডিউক বল আগে সুইং করে। পরিবেশের সঙ্গে তাড়াতাড়ি মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে ওদের।” ভারতীয় ব্যাটসম্যানদের জন্য অভিজ্ঞ যুবরাজের উপদেশ, “ইংল্যান্ডে প্রতিটা সেশন ধরে খেলতে হয়। সকালে বল সুইং এবং সিম করবে। দুপুরে ব্যাটসম্যান রান করতে পারবে। চা বিরতির পর আবার সুইং ফিরে আসবে। ব্যাটসম্যান হিসেবে এই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারলেই সাফল্য পাওয়া যাবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন