বিরাটবাহিনী নামছে মাঠে, ম্যাঞ্চেস্টারে অস্ত্রোপচার শুরু ঋদ্ধির

ইংল্যান্ডে থেকেও মাঠে নামতে পারছেন না ভারতীয় টেস্ট দলের পয়লা নম্বর উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। জানেন কেন?

Advertisement

সৌরাংশু দেবনাথ

শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৮ ১১:০৩
Share:

চোট-আঘাতে বিপর্যস্ত ঋদ্ধিমানকে অস্ত্রোপচারের শরণ নিতেই হল। নিজস্ব চিত্র।

বুধবার সকালে টেস্ট সিরিজে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত। কিন্তু ইংল্যান্ডে থেকেও মাঠে নামতে পারছেন না ভারতীয় টেস্ট দলের পয়লা নম্বর উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। বুধবার এজবাস্টনের মাঠে ভারত-ইংল্যান্ড ব্যাট-বলের লড়াইয়ের সময় তাঁকে থাকতে হচ্ছে অপারেশন থিয়েটারের চুরি-কাঁচির জগতে।

Advertisement

বুধবার সকালে (ভারতীয় সময় দুপুর) ম্যাঞ্চেস্টারের এক হাসপাতালে ঋদ্ধিমানের কাঁধের অস্ত্রোপচার হবে। এই উপলক্ষে রবিবার সকালেই তিনি লন্ডন রওনা হন। সঙ্গে ছিলেন বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিও যোগেশ। শল্য চিকিৎসক লেনার্ড ফ্রাঙ্কের তত্ত্বাবধানেই এই অস্ত্রোপচার হবে।

সোমবার বিকালে লেনার্ড ফ্রাঙ্ক দীর্ঘ ক্ষণ পরীক্ষা করেন ঋদ্ধিকে এবং ভরসা দেন অস্ত্রোপচারের পর রিহ্যাব করালেই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন ঋদ্ধি। দ্রুত ফিরবেন মাঠে। চিকিৎসকের ইতিবাচক ইঙ্গিত পেয়ে খানিকটা স্বস্তিতে ঋদ্ধিমান।

Advertisement

আরও পড়ুন: ধোনিকে তিনে ব্যাট করতে বলেছিলেন সৌরভ, তার পর কী হল?

সোমবার রাতেই স্ত্রী রোমিকে তিনি হোয়াটসঅ্যাপে তাঁর শারীরিক অবস্থা ও চিকিৎসকের পরামর্শের কথা জানান। ঋদ্ধির আশা, বুধবারই হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি। তবে ঠিক কবে খেলায় ফিরতে পারবেন ঋদ্ধিমান, তা এখনই নির্দিষ্ট করে কিছু বলতে চাননি চিকিৎসক।

চোট-আঘাত অনেক দিন ধরেই ভোগাচ্ছিল ঋদ্ধিমানকে। কাঁধের সঙ্গে আঙুলেও চোট ছিল তাঁর। তা নিয়ে জল্পনাও চলছিল ক্রিকেট মহলে। সম্প্রতি ইংল্যান্ড সফরে প্রথম তিনটি টেস্টে অংশগ্রহণকারী খেলোয়াড়ের তালিকায় তাঁর নাম না থাকায় অনেকেই ধরে নেন, আঙুলে চোটের জন্যই বোধ হয় বাদ পড়লেন ঋদ্ধি। আদতে তা নয়। ঋদ্ধিমানের পারিবার সূত্রে দাবি, আঙুলের চোট সেরে গিয়েছিল তাঁর। মূলত কাঁধের চোটের জন্যই বিশ্রাম প্রয়োজন ছিল। চোট সারিয়ে তাঁর দ্রুত মাঠে ফেরার অপেক্ষায় দিন গুণছে ঋদ্ধিমানের পরিবার, ভক্ত ও ক্রিকেট মহলের সকলেই।

আরও পড়ুন: দ্রুত সুস্থ হতে চান বোপান্না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন