ওপেনও করতে রাজি ঋদ্ধিমান

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৪৭
Share:

শিক্ষক: রবিবার কালীঘাট ক্লাবে খুদে ক্রিকেটারদের ক্যাচ ধরার অনুশীলন করাচ্ছেন ঋদ্ধিমান। ছবি: সুদীপ্ত ভৌমিক

সীমিত ওভারের ক্রিকেটে বরাবরই ওপেন করতে পছন্দ করেন তিনি। আসন্ন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও ইচ্ছে ইনিংস শুরু করার। কিন্তু দলের প্রয়োজনে যে কোনও পজিশনে নামতে প্রস্তুত ঋদ্ধিমান সাহা।

Advertisement

রবিবার বাংলার দল নির্বাচনের দিন কালীঘাট ক্লাবে খুদে ক্রিকেটারদের প্রশিক্ষণ দিচ্ছিলেন ঋদ্ধি। অনুশীলন শেষে বলে গেলেন, ‘‘সীমিত ওভারের ক্রিকেটে বরাবরই ওপেনই পছন্দ। তা বলে আমি দাবি করছি না যে ওপেন করানো হোক। দল যেখানে ব্যবহার করতে চাইবে সেখানেই নামব। যে কোনও পজিশনে ব্যাট করার অভিজ্ঞতা রয়েছে।’’

আইপিএলে গত মরসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ওপেন করেছেন ঋদ্ধি। স্থানীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতায় মোহনবাগানের জার্সিতে ওপেন করতে নেমে ২০ বলে তাঁর সেঞ্চুরির নজিরও ছিল গত বারই। সেই স্মৃতি ক্রিকেট প্রেমীদের মধ্যে এখনও তাজা। কিন্তু শেষ বার জাতীয় টি-টোয়েন্টিতে ওপেন করে রান পেয়েছেন শ্রীবৎস গোস্বামী ও বিবেক সিংহ। এ বার সেই জুটির বদলে নতুন জুটিকে পরীক্ষা করা হয় কি না সেটাই দেখার।

Advertisement

কোচ অরুণ লাল বলছিলেন, ‘‘ঋদ্ধির মতো ক্রিকেটার দলে থাকা স্বস্তির। যে কোনও পজিশনে সফল হতে পারে। ওপেন করানো হবে কি না তা পরিস্থিতি অনুযায়ী ঠিক হবে। আশা করা যায়, ও উপরের দিকেই ব্যাট করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন