Cricket

যুবির বার্তা, বুমরা ৪০০ উইকেট চাই

বুমরার পোস্টের নীচে তাঁকে নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন যুবরাজ সিংহ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২০ ০৫:৩২
Share:

—ফাইল চিত্র।

ক্রিকেট ইতিহাসে একমাত্র পেস বোলার হিসেবে টেস্টে ৬০০ উইকেটের মালিক জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ডের অভিজ্ঞ সৈনিকের সাফল্যে তাঁকে অভিনন্দন জানিয়েছেন ভারতীয় ক্রিকেটারেরাও। পেসার যশপ্রীত বুমরাও অভিনন্দন জানিয়েছেন অ্যান্ডারসনকে। কিন্তু বুমরার সেই পোস্টের নীচে তাঁকে নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন যুবরাজ সিংহ।

Advertisement

অ্যান্ডারসনকে অভিনন্দন জানিয়ে বুমরার টুইট, ‘‘টেস্টে ছ’শো উইকেট নেওয়ার জন্য অভিনন্দন। ক্রিকেটের প্রতি তোমার নিষ্ঠা ও ভালবাসা সত্যি অপূর্ব। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।’’ তার নীচেই যুবরাজ লিখেছেন, ‘‘তোমার লক্ষ্য অন্তত চারশো উইকেট।’’ ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরের আগে কোনও টেস্ট সিরিজ নেই ভারতের। আপাতত বুমরাকে মনোনিবেশ করতে হবে টি-টোয়েন্টিতেই। ইতিমধ্যেই আবু ধাবি পৌঁছে গিয়েছেন দলের সঙ্গে। অধিনায়ক রোহিত শর্মার হাতে পঞ্চম ট্রফি তুলে দেওয়াই আপাতত লক্ষ্য বুমরার। এ দিকে অধিনায়ক রোহিতের প্রশংসা করলেন তাঁর দলের বোলিং মেন্টর জ়াহির খান।

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে চারটি আইপিএল জিতেছেন রোহিত শর্মা। ভারতের হয়ে দশটি ওয়ান ডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন আট ম্যাচ। টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবেও ১৬ ম্যাচে তাঁর জয়ের সংখ্যা ১৬। অধিনায়ক রোহিত কী করে এতটা সফল? তাঁর এক সময়ের সতীর্থ ও বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর জ়াহির খান জানিয়ে দিলেন, কঠিন পরিস্থিতিতে শান্ত থাকাই সব চেয়ে বড় গুণ হিটম্যানের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন