তিন গোলে এগিয়ে থেকেও সতর্ক জিদান

প্রথম পর্বে ৩-০ জয়। শেষ দুই চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে সাত গোল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ফের ফর্মে। এ রকম পরিস্থিতি রিয়াল মাদ্রিদ ম্যানেজারের কাছে আশীবার্দের মতোই। কিন্তু ম্যানেজারের নাম যখন জিনেদিন জিদান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ মে ২০১৭ ০৪:১৭
Share:

প্রস্তুতি: সেরা অস্ত্রের সঙ্গে কোচ। রিয়াল প্র্যাকটিসে জিদান এবং রোনাল্ডো। ছবি: গেটি ইমেজেস

প্রথম পর্বে ৩-০ জয়। শেষ দুই চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে সাত গোল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ফের ফর্মে।

Advertisement

এ রকম পরিস্থিতি রিয়াল মাদ্রিদ ম্যানেজারের কাছে আশীবার্দের মতোই। কিন্তু ম্যানেজারের নাম যখন জিনেদিন জিদান। তিনি অল্পেতে কী করে সন্তুষ্ট থাকবেন!

তিন গোলে এগিয়ে থেকেও বুধবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় পর্বের আগে আত্মতুষ্ট হয়ে পড়ছেন না জিজু। রিয়াল ম্যানেজার বলছেন, ‘‘আমাদের নিজেদের সেরাটা দিতে হবে। আতলেতিকো গোল করার মরিয়া চেষ্টা করবেই। আমরাও তৈরি। আরও গোল করতে চাই এই ম্যাচে।’’

Advertisement

গত শনিবার রিয়ালের রিজার্ভ বেঞ্চের সৌজন্যে গ্রানাডার বিরুদ্ধে ৪-০ জয় তুলে আনেন জিদান। যে ম্যাচে খেলেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর অনুযায়ী বিশ্রাম পেয়ে ইবিৎজাতেও ছুটি কাটান সি আর সেভেন। কিন্তু এই ম্যাচে আবার দলে ফিরতে চলেছেন পর্তুগিজ মহাতারকা।

আরও পড়ুন: মেসিকে টেডি বিয়ার বললেন মারাদোনা

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে কোনও ক্লাব পরপর দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি। কিন্তু রিয়াল ডিফেন্ডার সের্জিও র‌্যামোস বলছেন, ‘‘আমরা লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতার ক্ষমতা রাখি। যখন কোনও সেমিফাইনালে খেলতে নামছি তখন একটা কোনও ভুল করা যাবে না। আমাদের লক্ষ্য হারালে চলবে না,’’ বলছেন র‌্যামোস। ম্যাচের আগে চোটের জন্য ছিটকে গিয়েছেন দানি কারভাজাল।

তিন গোলে পিছিয়ে থাকলেও আতলেতিকো দে মাদ্রিদ ম্যানেজার দিয়েগো সিমিওনে আবার মনে করছেন কোনও কিছুই অসম্ভব নয়। ‘‘অনেকের মনে হতে পারে আমাদের জেতা অসম্ভব। কিন্তু আমরা সেটা মনে করছি না,’’ বলছেন সিমিওনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন