ফরাসি ওপেন

এ বার ছিটকে গেলেন মেয়েদের তৃতীয় বাছাই

হাত, পা, র্যাকেট-সহ গোটা শরীরটাই শূন্যে! কোর্টের সমান্তরালে মাটি থেকে কয়েক ফুট উপরে ভাসছে। প্রথম আর দ্বিতীয় বাছাইয়ের পর এ দিন মেয়েদের তৃতীয় বাছাইয়ের বিদায়ের থেকেও শুক্রবার ফরাসি ওপেনে রীতিমতো হইচই ফেলে দিয়েছে গেইল মঁফিসের এই অবিশ্বাস্য ডাইভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মে ২০১৪ ০৩:৫৭
Share:

মঁফিস-বিস্ময়। রোলাঁ গারোয় উড়ন্ত ডাইভ। ছবি সৌজন্যে টুইটার।

হাত, পা, র‌্যাকেট-সহ গোটা শরীরটাই শূন্যে! কোর্টের সমান্তরালে মাটি থেকে কয়েক ফুট উপরে ভাসছে। প্রথম আর দ্বিতীয় বাছাইয়ের পর এ দিন মেয়েদের তৃতীয় বাছাইয়ের বিদায়ের থেকেও শুক্রবার ফরাসি ওপেনে রীতিমতো হইচই ফেলে দিয়েছে গেইল মঁফিসের এই অবিশ্বাস্য ডাইভ। দ্বিতীয় রাউন্ডে জার্মান প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে মঁফিসের দুরন্ত ডাইভ কাজে না আসলেও ফরাসি প্লেয়ার অবশ্য ম্যাচটা জিতেছেন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৬৯ ধাপ পিছিয়ে থাকা ক্রোয়েশিয়ার অবাছাই প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে যেটা করে দেখাতে পারলেন না অ্যাগনিয়েস্কা রাডওয়ানস্কা।

Advertisement

পোল্যান্ডের মেয়েকে প্রায় দাঁড়াতেই দেননি আইলা টমলিয়ানোভিচ। ২১ বছরের ক্রোয়েশিয়ান তরুণী ম্যাচ জেতেন স্ট্রেট সেটে ৬-৪, ৬-৪। পুরুষদের সিঙ্গলসে অবশ্য এ দিন বড় অঘটন ঘটেনি। দ্বিতীয় বাছাই নোভাক জকোভিচ, চতুর্থ বাছাই রজার ফেডেরার তৃতীয় রাউন্ডের বাধা পেরিয়ে চতুর্থ রাউন্ডে। তবে দু’জনকেই চার সেট লড়াই করতে হল। সার্বিয়ান তারকা জকোভিচ ৬-৩, ৬-২, ৬-৭ (২), ৬-৪ হারান ক্রোয়েশিয়ার মার্লিন চিলিচকে। আর ফেড এক্সপ্রেস ৭-৫, ৬-৭ (৭), ৬-২, ৬-৪ জিতলেন রাশিয়ার দিমিত্রি তুরসোনভের বিরুদ্ধে।

ভারতীয়দের জন্যও দিনটা খারাপ যায়নি। মিক্সড ডাবলসে রোহন বোপান্না আর ক্যাটরিনা স্রেবোতনিক হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দ্বিতীয় রাউন্ডে উঠলেন। ইন্দো-স্লোভাক জুটি ৭-৬ (৫), ৭-৫ হারায় স্পেনের মার্ক লোপেজ আর চেক প্রজাতন্ত্রের আন্দ্রে হাভাকোভাকে। দ্বিতীয় রাউন্ডে হার বোপান্নাদের চ্যালেঞ্জ কারা ব্ল্যাক আর রবার্ট ফারাহ-র জিম্বাবোয়ে-কলম্বিয়ান জুটির। সানিয়া মির্জা আর রোমানিয়ার হোরিয়া তেকাউয়ের জুটি আগেই মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে। তাই বোপান্নারা আর সানিয়ারা পরের রাউন্ডে জিতলেই শেষ চারে মুখোমুখি হবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন