বায়ার্নের প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিলেন হোয়েনেস

প্রিয় ক্লাবের উদ্দেশে প্রেসিডেন্ট হিসাবে তাঁর শেষ বার্তা— “বায়ার্ন মিউনিখের সব সমর্থককে ধন্যবাদ জানাতে চাই।” সাড়ে তিন বছরের হাজতবাস হওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজের নামের পাশে ‘প্রাক্তন বায়ার্ন প্রেসিডেন্ট’ শব্দগুলো যোগ করে দিলেন উলি হোয়েনেস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৪ ০৩:৫৮
Share:

শুক্রবার নিজের বাড়িতে কলঙ্কিত হোয়েনেস।

প্রিয় ক্লাবের উদ্দেশে প্রেসিডেন্ট হিসাবে তাঁর শেষ বার্তা— “বায়ার্ন মিউনিখের সব সমর্থককে ধন্যবাদ জানাতে চাই।”

Advertisement

সাড়ে তিন বছরের হাজতবাস হওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজের নামের পাশে ‘প্রাক্তন বায়ার্ন প্রেসিডেন্ট’ শব্দগুলো যোগ করে দিলেন উলি হোয়েনেস। প্রিয় ক্লাব বায়ার্নের প্রেসিডেন্ট পদ থেকে সরকারি ভাবে ইস্তফা দিয়ে। ক্লাবের ওয়েবসাইটে নিজের বিবৃতিতে জার্মান কিংবদন্তি লেখেন, “বায়ার্ন মিউনিখ আমার জীবনের এক সোনালি অধ্যায়। প্রেসিডেন্ট না-ই বা থাকলাম। অন্য কোনও ভাবে সারা জীবন এই ক্লাবের সঙ্গে যুক্ত থাকব।” তাঁর কারণে ক্লাবের সুনামে যাতে কালি না লাগে সেটা নিশ্চিত করতেই প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিলেন জানিয়ে হোয়েনেস বলেছেন, “আমাকে এই সিদ্ধান্ত নিতে হল যাতে বায়ার্নের বিরুদ্ধে আর কেউ কোনও রকম কটূক্তি না করে।”

২ কোটি ৭২ লক্ষ ইউরো কর ফাঁকি দেওয়ার মামলায় বৃহস্পতিবার আদালতে দোষী সাব্যস্ত হন বায়ার্ন ও জার্মানির প্রাক্তন এই ফুটবলার। যিনি জানিয়ে দিয়েছেন, আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে কোনও আবেদন করতে যাবেন না। “পরিবারের সঙ্গে দীর্ঘ আলোচনার পরে ঠিক করেছি যে, মিউনিখ কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে কোনও আবেদন করব না। নিজের শাস্তি আমি মেনে নিচ্ছি। কর ফাঁকি দেওয়া আমার জীবনের সবচেয়ে জঘন্য অপরাধ ছিল,” বলেছেন তিনি।

Advertisement

ক্লাবের সুপারভাইসারি বোর্ডের নতুন চেয়ারম্যান হারবার্ট হেইনার।

এক ব্রিটিশ সাংবাদিকের মতে, হোয়েনেসের শাস্তির মেয়াদ সাড়ে তিন বছর থেকে কমিয়ে দেওয়া হতে পারে। এমনকী শাস্তি চলাকালীন অর্ধেক দিন তাঁকে বাড়ি গিয়ে সময় কাটিয়ে আসারও অনুমতিও দেওয়া হতে পারে। শুক্রবার সকাল থেকেই টুইটারে একটাই লেখা ‘ট্রেন্ড’-- “ধন্যবাদ উলি হোয়েনেস। তোমার অবদান কোনও দিনও ভুলব না।” শুক্রবার সকাল থেকেই ‘ধন্যবাদ হোয়েনেস’ ব্যানার নিয়ে ক্লাবের সামনে ভিড় করেন বায়ার্ন সমর্থকরা।

প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দেওয়া ছাড়াও ক্লাবের সুপারভাইসারি বোর্ডের চেয়ারম্যান ছিলেন হোয়েনেস। তাঁর জায়গায় সেই পদে নিযুক্ত হলেন হারবার্ট হেইনার। বায়ার্নের প্রাক্তন প্রেসিডেন্টের প্রতি সমীহ প্রকাশ করে হেইনার বলেন, “প্রশাসনিক দক্ষতায় বায়ার্নকে ইউরোপের সেরা ক্লাবগুলোর মধ্যে তুলে এনেছেন হোয়েনেস।”

ছবি: রয়টার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন