শেষ আটে সাইনারা, বিপর্যয় টমাস কাপে

মালয়েশিয়ার কাছে ১-৪ হারার পর দক্ষিণ কোরিয়া টাই-ও ২-৩ হেরে বসায় টমাস কাপ থেকে ছিটকে গেল ভারত। অন্য দিকে, উবের কাপে হংকং-কে ৪-১ চূর্ণ করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেললেন সাইনা নেহওয়ালরা। বিশ্বের আট নম্বর সাইনা এ দিন সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে প্রথম সিঙ্গলসে হংকংয়ের পুই য়িন য়িপকে চুুরমার করেন ২১-৯, ২১-১০। সমান দাপট দেখিয়ে পি ভি সিন্ধু ২১-৮, ২১-১০ হারিয়ে দেন য়িন মেই চুংকে। প্রথম ডাবলসে জ্বালা গাট্টা-অশ্বিনী পোনাপ্পা জুটি সহজে জেতার পর দিনের তৃতীয় সিঙ্গলসেও ভারতের পিসি তুলসীর সামনে দাঁড়াতে পারেননি হংকংয়ের হুন ইয়ুং চ্যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০১৪ ০৩:০৮
Share:

মালয়েশিয়ার কাছে ১-৪ হারার পর দক্ষিণ কোরিয়া টাই-ও ২-৩ হেরে বসায় টমাস কাপ থেকে ছিটকে গেল ভারত। অন্য দিকে, উবের কাপে হংকং-কে ৪-১ চূর্ণ করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেললেন সাইনা নেহওয়ালরা।

Advertisement

বিশ্বের আট নম্বর সাইনা এ দিন সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে প্রথম সিঙ্গলসে হংকংয়ের পুই য়িন য়িপকে চুুরমার করেন ২১-৯, ২১-১০। সমান দাপট দেখিয়ে পি ভি সিন্ধু ২১-৮, ২১-১০ হারিয়ে দেন য়িন মেই চুংকে। প্রথম ডাবলসে জ্বালা গাট্টা-অশ্বিনী পোনাপ্পা জুটি সহজে জেতার পর দিনের তৃতীয় সিঙ্গলসেও ভারতের পিসি তুলসীর সামনে দাঁড়াতে পারেননি হংকংয়ের হুন ইয়ুং চ্যান। তুলসী জেতেন ১৯-২১, ২১-১৬, ২১-৭। তবে সিকি রেড্ডি-প্রজ্ঞা গাদ্রে ডাবলসে হারায় পাঁচে পাঁচ করতে পারেনি ভারত। কাল বিশ্বের এক নম্বর রাতচানক ইন্তাননের তাইল্যান্ডের মহড়া নেবে ভারত। তার আগে সাইনা বলেছেন, “আজ এমন একজনকে হারিয়েছি যে বিশ্বের পনেরো নম্বর এবং নিজের দিনে যে কোনও তারকাকে চুরমার করে দিতে পারে। য়িন য়িপের বিরুদ্ধে জয়টা আত্মবিশ্বাস বাড়িয়ে দিল। এ বার যে কোনও টপ প্লেয়ারকে খেলতে আমি তৈরি।”

টমাস কাপে আবার ভারতের হয়ে অধিনায়ক পারুপল্লি কাশ্যপ এবং গুরুসাইদত্ত নিজেদের সিঙ্গলস জিতলেও প্রথম সিঙ্গলসে কিদাম্বি শ্রীকান্তের হার এবং দু’টি ডাবলসেই প্রতিপক্ষের সঙ্গে যুঝতে না পারার খেসারত দিতে হল ভারতকে। দিনের শেষে কাশ্যপ স্বীকার করে নেন, তাঁরা প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি। বলেন, “নিজেদের পারফরম্যান্সে আমি হতাশ। আজ আমাদের সামনে সুযোগ ছিল। শ্রীকান্ত ওর ম্যাচটা জিততে পারলে ফল অন্য রকম হত।” টানা দু’টো টাই হারায় ভারতের আশা শেষ। মঙ্গলবার জার্মানির বিরুদ্ধে টাই এখন স্রেফ নিয়মরক্ষার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন