সাইনাদের প্রথম লক্ষ্য শেষ আট

দেশের মাটিতে প্রথম টমাস এবং উবের কাপে দাগ কাটতে সিঙ্গলসেই বাজি ধরছে ভারত। ষোলো দেশের টুর্নামেন্টে ভারতের পুরুষ ও মহিলা দলের প্রথম লক্ষ্য শেষ আট। টুর্নামেন্ট শুরুর চব্বিশ ঘণ্টা আগে টমাস কাপের নেতা পারুপল্লী কাশ্যপের সাফ কথা, “আমাদের সব ক’টা সিঙ্গলস জেতার চেষ্টা করতেই হবে। এর ফাঁকে ডাবলস ম্যাচ জিতলে সেটা বোনাস।” অন্য দিকে, উবের কাপে সাফল্যের জন্য সাইনা এবং পুসারলা বেঙ্কট সিন্ধুর দিকেই তাকিয়ে দল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০১৪ ০৩:১৭
Share:

দেশের মাটিতে প্রথম টমাস এবং উবের কাপে দাগ কাটতে সিঙ্গলসেই বাজি ধরছে ভারত। ষোলো দেশের টুর্নামেন্টে ভারতের পুরুষ ও মহিলা দলের প্রথম লক্ষ্য শেষ আট। টুর্নামেন্ট শুরুর চব্বিশ ঘণ্টা আগে টমাস কাপের নেতা পারুপল্লী কাশ্যপের সাফ কথা, “আমাদের সব ক’টা সিঙ্গলস জেতার চেষ্টা করতেই হবে। এর ফাঁকে ডাবলস ম্যাচ জিতলে সেটা বোনাস।” অন্য দিকে, উবের কাপে সাফল্যের জন্য সাইনা এবং পুসারলা বেঙ্কট সিন্ধুর দিকেই তাকিয়ে দল। তবে উবের কাপে ডাবলসে ভারতের সম্ভাবনা তুলনায় উজ্জ্বল অশ্বিনী পোনাপ্পা ও জ্বালা গাট্টার শক্তিশালী জুটি থাকায়।

Advertisement

টমাস কাপে ভারতের গ্রুপে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও জার্মানি। রবিবার প্রথমেই ভারতের প্রতিপক্ষ বিশ্বের এক নম্বর লি চং ওয়েইয়ের মালয়েশিয়া। কাশ্যপ বলছেন, “কঠিন ড্র। কিন্তু সিঙ্গলসে লড়াইটা অনেকটাই সমানে সমানে হবে। মালয়েশিয়া আর কোরিয়ার মধ্যে যে কোনও একটা টিমের বিরুদ্ধে টাই জিততে পারলেই কিন্তু আমাদের শেষ আটের রাস্তা সহজ হয়ে আসবে।” আর উবের কাপে সহজ ড্র-এর সামনে সাইনারা। ভারতের গ্রুপে তাইল্যান্ড, কানাডা ও হংকং। রবিবার, টুর্নামেন্টের প্রথম দিন সাইনাদের লড়াই কানাডার সঙ্গে। সোমবারের প্রতিপক্ষ হংকং। তবে মঙ্গলবার বিশ্বচ্যাম্পিয়ন রাতচানক ইন্তাননের তাইল্যান্ডের কঠিন চ্যালেঞ্জ সাইনা-সিন্ধুদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন