সাত দিন বিশ্রামে থাকতে হবে ডুডুকে

নিজের শহর গোয়াই কি এখন আর্মান্দো কোলাসোর কাছে বড় গাঁট হয়ে উঠছে? গোয়াতে ফেড কাপের শেষ চারে পৌঁছতে পারেনি ইস্টবেঙ্গল। আর আইলিগের প্রথম ম্যাচ গোয়াতে। যে ম্যাচের আগে চোট সমস্যায় জেরবার লাল-হলুদ শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৫ ০৩:২২
Share:

গোয়ার গাড়ি ধরা হল না ডুডুর। ছবি: উৎপল সরকার

নিজের শহর গোয়াই কি এখন আর্মান্দো কোলাসোর কাছে বড় গাঁট হয়ে উঠছে?

Advertisement

গোয়াতে ফেড কাপের শেষ চারে পৌঁছতে পারেনি ইস্টবেঙ্গল। আর আইলিগের প্রথম ম্যাচ গোয়াতে। যে ম্যাচের আগে চোট সমস্যায় জেরবার লাল-হলুদ শিবির। রবিবার স্পোর্টিং ক্লুবের বিরুদ্ধে আই লিগ অভিযান শুরু করছে আর্মান্দো বাহিনী। সেই ম্যাচে ইস্টবেঙ্গলের অন্যতম প্রধান ভরসা ডুডু ওমাগবেমিকেই হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য পাওয়া যাবে না। নেই গুরবিন্দর, লালরিন্দিকা, খাবরারাও। উল্লেখ্য, স্পোর্টিংয়ের কাছে হেরেই ফেড কাপ থেকে ছিটকে গিয়েছিল ইস্টবেঙ্গল।

বৃহস্পতিবার সকালে প্র‌্যাকটিসের পর ডুডুকে এমআরআই-এর জন্য নিয়ে যাওয়া হয়। রিপোর্ট অনুযায়ী, ডুডুকে সাত দিন বিশ্রাম নিতে হবে। তার পর বোঝা যাবে তাঁর চোটের পরিস্থিতি কী! ইস্টবেঙ্গলের সহ-সচিব এবং ডাক্তার শান্তিরঞ্জন দাশগুপ্ত বললেন, “ডুডুর পেশিতন্তু ছিঁড়েছে। সাত দিন পুরো বিশ্রাম। সঙ্গে ওষুধ চলবে। স্পোর্টিং ম্যাচ ওর পক্ষে খেলা সম্ভব নয়।”

Advertisement

শুধু স্পোর্টিং ম্যাচেই নয়, আই লিগের দ্বিতীয় ম্যাচেও অনিশ্চিত হয়ে পড়েছেন এই নাইজিরিয়ান স্ট্রাইকার। ২৮ জানুয়ারি গত বারের আই লিগ চ্যাম্পিয়ন টিম বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলবেন র‌্যান্টি-মেহতাবরা। ডুডু ছাড়াও এ দিন এমআরআই হয়েছে গুরবিন্দরের। তবে এখনও রিপোর্ট পাওয়া যায়নি। তাঁর গোড়ালির চোটের এক্স-রে অবশ্য আগেই করানো হয়েছিল। সহ-সচিব জানিয়েছেন, “গুরবিন্দরের এক্স রে রিপোর্টে সে ভাবে কিছুই পাওয়া যায়নি। এমআরআই রিপোর্ট না দেখে কিছু বলা যাবে না।” লালরিন্দিকা আর খাবরা চোটের জন্য প্রথম ম্যাচ খেলতে না পারলেও, দ্বিতীয় ম্যাচ থেকেই টিমে ফিরবেন বলে আশাবাদী লাল-হলুদ শিবির।

গঙ্গাসাগরে আগত পুণ্যার্থীদের শিবিরের জন্য এ দিন ইস্টবেঙ্গল মাঠে অনুশীলন করা সম্ভব হয়নি। সাইয়ের মাঠে অনুশীলন করে ইস্টবেঙ্গল। প্র‌্যাকটিসের পর অ্যালভিটো ডি’কুনহা বলে যান, “আই লিগ আলাদা টুর্নামেন্ট। ফেড কাপের কথা ভুলে আই লিগে নিজেদের সেরাটা দিতে চাই। ডুডুদের চোট থাকলেও বাকিরা তো রয়েছে। গোয়া থেকে খালি হাতে না ফেরার লক্ষ্য নিয়েই স্পোর্টিংয়ের বিরুদ্ধে আমরা খেলতে নামব।” আজ শুক্রবার সকালে গোয়া উড়ে যাচ্ছেন র‌্যান্টিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন