হিউজ-আতঙ্ক ফিরিয়ে আনলেন অন্য হিউজ

ফিল হিউজ-আতঙ্ক ফিরল অস্ট্রেলিয়ায়! ফিরল আর এক হিউজের হাত ধরে! ইনি ড্যানিয়েল হিউজ। শনিবার বাইশ গজে যাঁর দুর্ঘটনা প্রায় অবিকল ফিল হিউজের ট্র্যাজেডির অ্যাকশন রিপ্লে। ফিলের মতো তাঁরও মাথার নীচে বল লাগল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৫ ০২:২৮
Share:

ড্যানিয়ল হিউজ।

ফিল হিউজ-আতঙ্ক ফিরল অস্ট্রেলিয়ায়! ফিরল আর এক হিউজের হাত ধরে!

Advertisement

ইনি ড্যানিয়েল হিউজ। শনিবার বাইশ গজে যাঁর দুর্ঘটনা প্রায় অবিকল ফিল হিউজের ট্র্যাজেডির অ্যাকশন রিপ্লে। ফিলের মতো তাঁরও মাথার নীচে বল লাগল। সেই হেলমেটের আওতার সামান্য বাইরে। ফিলের মতোই ঘাতক সেই বাউন্সার। ফিলের মতোই হুক শট খেলতে গিয়ে বাউন্সার আছড়ে পড়ল। ফিলের মতোই মাঠে অজ্ঞান হয়ে গেলেন। ফিলের মতোই হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হল। ম্যাচ বন্ধ রেখে।

তফাতের মধ্যে, ফিল হিউজ তার পর আর চোখ খোলেননি। ড্যানিয়েল হিউজ খুললেন, কয়েক মিনিট অজ্ঞান থেকে, অস্ট্রেলীয় ক্রিকেটমহলে তোলপাড় ফেলে দিয়ে। তফাতের মধ্যে, ফিল হিউজের যেখানে লেগেছিল ড্যানিয়েলের লাগল তার মাত্র কয়েক মিলিমিটার দূরে।

Advertisement

সিডনিরই মার্ক টেলর ওভালে ব্ল্যাকটাউনের বিরুদ্ধে প্রথম শ্রেণির ম্যাচে ব্যাট করছিলেন নর্দার্ন ডিস্ট্রিক্টসের ড্যানিয়েল। ক্যামেরন ন্যুপিয়েরের বাউন্সার সপাটে এসে লাগে তাঁর মাথার নীচে, গলার পিছনে। পঁচিশ বছরের ড্যানিয়েল তৎক্ষণাৎ হাঁটু মুড়ে ক্রিজে বসে পড়েন। টিমমেট এবং বিপক্ষ ক্রিকেটাররাও ছুটে আসেন তাঁর কাছে। তাঁদের সামনেই অজ্ঞান হয়ে যান ড্যানিয়েল। হর্নসবি হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তারি পরীক্ষার পরে জানানো হয়, আঘাত গুরুতর নয়। তবে মাথার পাশের একটা জায়গা ক্রিকেট বলের সাইজে ফুলে গিয়েছে।

“ওর গলার পাশটা যে ভাবে ফুলে যাচ্ছিল, তাতে আমরা প্রচণ্ড ভয় পেয়ে গিয়েছিলাম,” পরে বলেছেন নর্দার্ন ডিস্ট্রিক্টসের প্রেসিডেন্ট মাইক ল্যাংফোর্ড। দুর্ঘটনার কথা শুনে হাসপাতালে ছুটে যান ড্যানিয়েলের বান্ধবী এরিন মোলান। যিনি ‘নাইন টিভি’র রিপোর্টার এবং তখন লাইভ শো করছিলেন। “একটা ফোন পেলাম যে ড্যানিয়েলের মাথায় বল এসে লেগেছে। ও পড়ে গিয়েছে। জীবনে এত ভয় আর কখনও পাইনি। তবে ও যে সুস্থ আছে, সেটাই সবচেয়ে বড় কথা।”

ফিলের মতো ড্যানিয়েলকেও অস্ট্রেলিয়ায় প্রতিভাবানদের মধ্যে ধরা হয়। বিগ ব্যাশে চুটিয়ে খেলেনও সিডনি থান্ডার্সের হয়ে। ফিলের শেষকৃত্যে গিয়েছিলেন ম্যাক্সভিলে, জুনিয়র পর্যায়ে একসঙ্গে ক্রিকেটটাও খেলেছেন ফিলের সঙ্গে।

শুধু এই হিউজ বাঁচলেন। অন্য হিউজ বাঁচেননি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন