হ্যাটট্রিক সিন্ধুর

আন্তর্জাতিক ব্যাডমিন্টনে ফের সিন্ধু সভ্যতা! আবার ম্যাকাও ওপেন চ্যাম্পিয়ন পুসারলা বেঙ্কট সিন্ধু। পরপর তিন বার।

Advertisement
ম্যাকাও শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৫ ০২:০৮
Share:

পাশে ভক্ত। মুেখ হ্যাটট্রিকের হাসি। ছবি টুইটার।

আন্তর্জাতিক ব্যাডমিন্টনে ফের সিন্ধু সভ্যতা! আবার ম্যাকাও ওপেন চ্যাম্পিয়ন পুসারলা বেঙ্কট সিন্ধু। পরপর তিন বার।

Advertisement

রবিবার এই গ্রাঁ প্রি গোল্ড টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক করার পথে বিশ্বের ১২ নম্বর হায়দরাবাদি কন্যা ফাইনালে হারালেন জাপানের মিনাতসু মিতানিকে। এক ঘণ্টা ছয় মিনিটের হাড্ডাহাড্ডি তিন গেমের লড়াইয়ে। ২১-৯, ২১-২৩, ২১-১৪। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে জোড়া ব্রোঞ্জ জয়ী সিন্ধুর ২০১৫-এ আজকেরটাই প্রথম খেতাব হলেও এই সাফল্য হয়তো তাঁকে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরিয়ে আনবে। আগামী সপ্তাহে বিডব্লিউএফের র‌্যাঙ্কিং তালিকায়।

তাতে সিন্ধু তাঁর ২০১৬-র মূল লক্ষ্যের দিকেও হয়তো অনেকটা এগিয়ে যেতে পারবেন। পরের বছর রিও অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করা তাঁর আপাতত প্রধান টার্গেট বলেছেন সিন্ধু। এ বছর চোটের কারণে অনেকটা সময় কোর্টের বাইরে কাটাতে হয় তাঁকে। তার পর থেকে অবশ্য সিন্ধুর খেলায় খুশি কোচ পুল্লেলা গোপীচন্দ। তিনি মনে করছেন, সিন্ধুর জাজমেন্ট, নেট প্লে আর স্ট্যামিনায় আগের চেয়ে উন্নতি ঘটেছে। এ দিন এই তিনটেই তাঁর খেলায় দেখা গিয়েছে। দ্বিতীয় গেম ম্যারাথন লড়াইয়ে হারলেও মীমাংসাসূচক শেষ গেমে এতটুকু দমে টান পড়তে দেখা যায়নি দীর্ঘাঙ্গী রোগা মেয়ের খেলায়। বরং সিন্ধুর জাপানি প্রতিদ্বন্দ্বীকে শেষ গেমে খানিকটা বেদম দেখিয়েছে। বেসলাইনে বল ছাড়ার ক্ষেত্রেও সিন্ধু মুন্সিয়ানা দেখিয়েছেন ফাইনালে। বেশ কিছু পয়েন্ট তিনি পেয়েছেন মিতানির উঁচু শট বিপক্ষ বেসলাইন পেরিয়ে কোর্টের বাইরে পড়া থেকে। স্বভাবসিদ্ধ জোরালো স্ম্যাশের পাশাপাশি সিন্ধুর নেট প্লে-ও এ দিন ছিল তুখোড়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন