Shiv Sena

রাজ্যপাল ধনখড়ের বিরুদ্ধে থানায় গেল শিবসেনা

অভিযোগ, রাজ্যপাল বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাজ্যের নির্বাচিত সরকারকে অবমাননা করছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩৯
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গুজব ছড়াচ্ছেন রাজ্যপাল। অভিযোগ তুলে থানায় গেল শিবসেনা। বৃহস্পতিবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে মামলা দায়ের করার আর্জি জানিয়ে বিধাননগর পূর্ব থানায় অভিযোগ জানিয়েছেন শিবসেনার পশ্চিমবঙ্গ সংগঠনের সাধারণ সম্পাদক অশোক সরকার।

বিধাননগর পুলিশ অশোকবাবুর অভিযোগপত্র গ্রহণ করলেও, এখনও পর্যন্ত একে ‘ইন্টিমেশন’ বা একটি সাধারণ চিঠি হিসাবেই গণ্য করছে।

অশোকবাবু বিধাননগর পূ্র্ব থানায় করা অভিযোগে জানিয়েছেন, রাজ্যপাল বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাজ্যের নির্বাচিত সরকারকে অবমাননা করছেন। তাঁর আরও অভিযোগ, রাজ্যপালের বিভিন্ন মন্তব্য বাংলার পক্ষে সম্মানহানিকর এবং তিনি বাংলার সংস্কৃতিকে আঘাত করছেন। অশোকবাবু বলেন, ‘‘রাজ্যপাল সাংবিধানিক প্রধানের পদে বসে একটি রাজনৈতিক দলের হয়ে সরাসরি কাজ করছেন।” তাঁর অভিযোগ, রাজ্যপাল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘প্রশাসনিক’ কথবার্তাও বাইরে প্রকাশ করে দিচ্ছেন যা সাংবিধানিক শিষ্টাচার বিরোধী।

Advertisement

আরও পড়ুন: গরু পাচার: বিপুল সম্পত্তির হদিস পেল সিবিআই

অশোক সরকার শিবসেনায় যোগ দেওয়ার আগে, সল্টলেক এলাকার বিজেপি নেতা হিসাবে পরিচিত ছিলেন। সল্টলেকের বিজেপি কর্মীদের একাংশের অভিযোগ, বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের সঙ্গে বিরোধের জেরেই তিনি দল ছাড়েন। তারপর শিবসেনায় যোগ দিয়েছেন। বিজেপি কর্মীদের অভিযোগ, তৃণমূলের ‘বি’ টিম হিসাবে কাজ করছেন অশোকবাবু।

Advertisement

আরও পড়ুন: ২৮ অক্টোবর থেকে তিন দফায় ভোট বিহারে, ফলাফল ১০ নভেম্বর

বিধাননগর কমিশনারেট সূত্রে খবর, অশোকবাবুর করা অভিযোগ পত্র গ্রহণ করলেও তার বেশি কিছু তাঁরা ভাবছেন না। কারণ রাজ্যপালের বিরুদ্ধে এ ভাবে কেউ এফআইআর দায়ের করতে পারেন না। রাজ্যপালের সাংবিধানিক রক্ষাকবচ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন