DA Protest

‘আমরা চোর, ডাকাত! তদন্ত করে প্রমাণ করুন’, মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্য সরকারি কর্মচারীদের

‘সব চোর, ডাকাত’, মুখ্যমন্ত্রীর এই অপমানজনক মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার রাজ্য জুড়ে কর্মবিরতিতে সরকারি কর্মচারীদের একাংশ। দিল্লিতে ৪৮ ঘণ্টার ধর্নার ডাক।

প্রতিবেদন: তীর্থঙ্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৭:৫৯
Share:
Advertisement

অনশন তুলে নিলেও চলছে অবিরাম আন্দোলন। শহিদ মিনারে ৬৬ দিনের অবস্থানে রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। মহার্ঘ্য ভাতার দাবিতে আন্দোলন করতে গিয়ে শুনতে হয়েছে ‘চোর’, ‘ডাকাত’-এর মতো অপবাদ। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডের ধর্না মঞ্চ থেকে নিশানা করেছেন আন্দোলনরত রাজ্য সরকারি কর্মচারীদের। ৩০ মার্চ যার প্রতিবাদে বিশাল সমাবেশ করে পাল্টা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছিলেন আন্দোলনকারীরা। তাঁদের দাবি এই বক্তব্যের জন্য মুখ্যমন্ত্রীকে ‘ক্ষমা’ চাইতে হবে। আর সেটা না হলে মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রমাণ করতে হবে, ডিএ-এর দাবিতে আন্দোলনরত কর্মচারীরা আসলেই ‘চিরকুটে চাকরি পেয়েছেন’ এবং তাঁরা ‘চোর’, ‘ডাকাত’। আন্দোলনকারী রাজ্য সরকারি কর্মচারীরা মমতা বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে চিঠি লিখে এই তদন্তের দাবি জানাবেন। শুধু তাই নয়, আগামীদিনে দিল্লিতে গিয়েও রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে কথা বলে নিজেদের দাবি তুলে ধরবেন তাঁরা। চলতি মাসের ১০ এবং ১১ তারিখ দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসবে সংগ্রামী যৌথ মঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement