Viral Video

হাত নেই তো কী হয়েছে! খোসা ছাড়িয়ে দিব্যি কলা খাচ্ছে হাতি! প্রকাশ্যে সেই ভিডিয়ো

কলা দিতেই দিব্যি খোসা ছাড়িয়ে সেটি খেল হাতিটি। কিন্তু কী ভাবে খেল, দেখলে অবাক হয়ে যাবেন।

Advertisement

সংবাদ সংস্থা

বার্লিন শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৬:২৬
Share:

হাতির কাণ্ড দেখে মজেছেন অনেকে। প্রতীকী ছবি।

কখনও দেখেছেন, খোসা ছাড়িয়ে নিজে নিজেই কলা খাচ্ছে হাতি? কলা খেতেই পারে হাতি। কিন্তু তাই বলে নিজে নিজে খোসা ছাড়িয়ে কলা কী করে খাবে হাতি? হাতির কি আর হাত আছে নাকি! ইচ্ছে থাকলে উপায় হয়। আর মনের সেই জোরেই হাত না থেকেও খোসা ছাড়িয়ে কলাও খেতে পারে হাতি।

Advertisement

এই অসাধ্যসাধনই করেছে বার্লিন চিড়িয়াখানার একটি হাতি। তার নাম পাং ফা। কলা দিতেই দিব্যি খোসা ছাড়িয়ে সেটি খেল হাতিটি। এমনই একটি ভিডিয়ো ছড়িয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, এক মহিলা খোসাসমেত কলাটি হাতিটির শুঁড়ের সামনে ধরলেন। সঙ্গে শুঁড় দিয়ে কলাটি নিল হাতিটি। তার পর প্রথমে কলাটিকে দু’ভাগ করে ছুড়ে ফেলল সে। কলাটির উপরের অংশটা আর খেল না। খোসাসমেত বাকি যে অংশটি পড়েছিল, সেটি তার পর শুঁড়ে নিয়ে খোসা ছাড়িয়ে আবার ফেলল। তার পর কলার খোসাহীন অংশটি খেয়ে ফেলল সে। হাতির কলা খাওয়ার এমন ভিডিয়োটি নজর কেড়েছে অনেকের।

Advertisement

জানা গিয়েছে, খোসা ছাড়িয়ে কী ভাবে কলাটি খেতে হবে, তার প্রশিক্ষণ দেওয়া হয়েছিল হাতিটিকে। আর তাতেই হাতিটি শিখেছে, কী ভাবে কলার খোসা ছাড়িয়ে খেতে হয়। সম্প্রতি হাতির আরও একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল, যাতে দেখা গিয়েছিল, শুঁড় দিয়ে নিজের নিজের চোখ ঘষছে একটি হস্তীশাবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন