Optical Illusion

কালো-সাদা পান্ডাদের ভিড়ে খুঁজে নিতে হবে সাদা-কালো রকুনকে! সময় মাত্র ৬ সেকেন্ড

সাদা কালো পশু বলতে প্রথমে আমাদের পান্ডাদের কথাই মনে পড়ে। অবশ্য আরও অনেক সাদা-কালো পশু-পাখিই রয়েছে। জেব্রা, পেঙ্গুইন, ডালমেশিয়ান কুকুরের অনেক প্রাণীকেই পাওয়া যাবে সেই তালিকায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২১:৫৯
Share:

—ফাইল চিত্র।

সাদা-কালো রঙে আমাদের চোখে ধাঁধা লাগায় বেশি। আবার সাদা-কালোর রংমিলন্তি দেখতেও ভাল লাগে সব থেকে বেশি। যেকোনও রংকে টেক্কা দিতে পারে সাদা-কালোর বৈপরীত্য। এই ধাঁধাতেও রয়েছে সাদা কালোর খেলা।

Advertisement

ধাঁধা।

সাদা কালো পশু বলতে প্রথমে আমাদের পান্ডাদের কথাই মনে পড়ে। অবশ্য আরও অনেক সাদা-কালো পশু-পাখিই রয়েছে। জেব্রা, পেঙ্গুইন, ডালমেশিয়ান কুকুরের অনেক প্রাণীকেই পাওয়া যাবে সেই তালিকায়। তবে পান্ডা এদের মধ্যে তার আকৃতি-প্রকৃতির জন্যই জনপ্রিয় বেশি। ছবিতে সেই কালো-সাদা পান্ডাদের ভিড়েই লুকিয়ে রয়েছে আরও একটি সাদা-কালো রঙের প্রাণী রকুন। এই প্রাণী অবশ্য ধূসর বর্ণেরও হয়। তবে ছবির রকুনটি সাদা কালোই।

চোখকে ধাঁধাতে না দিয়ে এই ধাঁধার সমাধান করতে হবে। তবে সময় মাত্র ছয় সেকেন্ড। এই ছয় সেকেন্ডের মধ্যে যদি আপনি রকুনকে খুঁজে বার করতে না পারেন, তবে অবশ্য কিছুই হবে না।

Advertisement

এই খেলায় হার জিতের কোনও ব্যাপার নেই। গবেষণা বলছে এই ধরনের খেলা খেলাটাই মস্তিষ্কের জন্য উপকারী। যত বেশি খেলা হবে, তত বেশি ক্ষুরধার হবে নজর এবং বিবেচনা শক্তি।

আপনি কি খুঁজে পেলেন? না পারলে নীচে দেওয়া রইল উত্তর।

সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন